OnePlus 7, 7 Pro, 7T, ও 7T Pro ফোনের জন্য চলে এল OxygenOS 10 আপডেট

oneplus-7-pro-7t-pro-receiving-oxygenos-10-android-10-stable-update

ওয়ানপ্লাস গতমাসে OnePlus 7, OnePlus 7 Pro, OnePlus 7T, এবং OnePlus 7T Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনের জন্য অ্যান্ড্রয়েড ১০ বেসড প্রথম ওপেন বিটা আপডেট প্রকাশ করেছিল। অফিসিয়াল স্টেবল রিলিজের আগেই এটি উক্ত হ্যান্ডসেটগুলির ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড ১০ সংস্করণটি পরীক্ষা করার অনুমতি দিয়েছিল। এবার ওয়ানপ্লাস এই ফোনগুলির জন্য অ্যান্ড্রয়েড ১০ (Android 10) বেসড অক্সিজেনওএস ১০ (OxygenOS 10) আপডেট রোলআউট করা শুরু করেছে।

একটি ব্লগ পোস্টে ওয়ানপ্লাস উল্লেখ করছে যে, অক্সিজেনওএস ১০.০.১১ এবং ১০.৩.৮ ওয়ানপ্লাস ৭, ওয়ানপ্লাস ৭ প্রো-এর জন্য চূড়ান্ত অ্যান্ড্রয়েড ১০ বিল্ড হবে। যদিও ওয়ানপ্লাস ৭টি এবং ওয়ানপ্লাস ৭টি প্রো অক্সিজেনওএস ১০.০.১৬ এবং ১০.০,১৪-এর আকারে অ্যান্ড্রয়েড ১০ আপডেট পাবে।

ভারতে ওয়ানপ্লাস ৭টি এবং ওয়ানপ্লাস ৭টি প্রো ব্যবহারকারীদের জন্য ওয়ানপ্লাস অক্সিজেনওএস ১০.৩.৮ ভিত্তিক একটি আলাদা বিল্ড পুশ করছে। উক্ত ডিভাইসগুলিতে লেটেস্ট অক্সিজেনওএস ভার্সনটি জানুয়ারি মাসের সিকিরিউটি প্যাচ সহ আসবে। উক্ত ডিভাইসগুলির জন্য এই ওটিএ আপডেটগুলি ব্যাচের মাধ্যমে পুশ করা হচ্ছে এবং আপনি যে অঞ্চলে বাস করছেন তার ভিত্তিতে আপনার ডিভাইসে এটি চলে আসবে।

এই সর্বশেষ আপডেটটি না পেলে, আপনার ডিভাইস অ্যান্ড্রয়েড ১০ এসেছে কিনা তা পরীক্ষা করতে ফোনের সেটিংস >>সিস্টেম আপডেটে যেতে পারেন। আপনি যদি নতুন অক্সিজেন ওএস সংস্করণটি ফ্ল্যাশ করতে আগ্রহী হন তবে https://www.oneplus.com/global/support/softwareupgrade
-ওয়েবসাইটে গিয়ে প্যাকেজটি ডাউনলোড করে ম্যানুয়ালি ফ্ল্যাশ করতে পারেন। ভ্যারিয়েন্ট অনুসারে আপনি উপযুক্ত ফার্মওয়্যার প্যাকেজটি ডাউনলোড করে এটি আপনার অভ্যন্তরীণ স্টোরেজের মূল ডিরেক্টরিতে রাখতে পারেন। তারপরে যা করণীয় তা হল –  সেটিংস>>সিস্টেম আপডেটে গিয়ে লোকাল আপডেট চেক করতে হবে। তারপর ইনস্টলেশন শুরু করতে ডাউনলোড প্যাকেজটি নির্বাচন করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷