OnePlus 8T লঞ্চের আগেই দাম কমলো OnePlus 7T এর

oneplus-7t-now-available-at-rs-34999-after-getting-price-cut-by-rs-3000

১৪ অক্টোবর ভারতে লঞ্চ হবে OnePlus 8T। তবে তার আগে ভারতে দাম কমলো এই ফোনটির আগের ভ্যারিয়েন্ট, অর্থাৎ OnePlus 7T এর। কদিন আগেই এই ফোনটির হোয়াইট কালার ভ্যারিয়েন্টও চীনে লঞ্চ করা হয়েছে। মনে করা হচ্ছে নতুন কালার ভ্যারিয়েন্টও খুব শীঘ্রই ভারতে আসবে। ওয়ানপ্লাস ৭টি দুটি স্টোরেজ বিকল্পে ভারতে উপলব্ধ – ১২৮ জিবি স্টোরেজ ও ২৫৬ জিবি স্টোরেজ। এই দুই স্টোরেজ বিকল্প এখন ৩,০০০ টাকা পর্যন্ত সস্তায় কিনতে পারবেন।

OnePlus 7T এর নতুন দাম

ভারতে ওয়ানপ্লাস ৭টি এর ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ছিল ৩৭,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ছিল ৩৯,৯৯৯ টাকা। তবে এখন থেকে ১২৮ জিবি বিকল্প ৩৪,৯৯৯ টাকায় পাওয়া যাবে। আবার ২৫৬ জিবি বিকল্প ৩৭,৯৯৯ টাকায় পাওয়া যাবে। আপনি Oneplus.in ও Amazon থেকে ফোনটি কিনতে পারবেন। যদিও আমরা অ্যামাজনে ফোনটির ১২৮ জিবি স্টোরেজ বিকল্প খুঁজে পাইনি। ফোনটি গ্লেসিয়ার ব্লু ও ফ্রস্টেড সিলভার কালারে কিনতে পারবেন।

OnePlus 7T স্পেসিফিকেশন :

ওয়ানপ্লাস ৭টি ফোনে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ফ্লুইড AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল। এই ডিসপ্লে আপনাকে ৪০২ পিপিআই পিক্সেল ডেন্সিটি, ৯০ হার্টজ ফাস্ট রিফ্রেশ রেট ও ২০: ৯ আসপেক্ট রেশিও অফার করবে। এছাড়াও ওয়ানপ্লাস এই ডিসপ্লেতে যুক্ত করেছে, sRGB এবং ডিসপ্লে পি থ্রি কালার প্রোফাইল এবং থ্রিডি কর্নিং গরিলা গ্লাস।

সেলফির জন্য ওয়ানপ্লাস ৭টি ফোনে Sony IMX471 সেন্সরের সাথে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ফোনের পিছনে Sony IMX586 সেন্সর ও এফ/১.৬ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা পাবেন। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হলো ১২ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর ও ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর। পিছনের ক্যামেরা দিয়ে ৬০এফপিএসে ৪কে ভিডিও এবং ৩০ এফপিএসে ১০৮০পি ভিডিও রেকর্ড করতে পারবেন। এই ডিভাইসে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে অ্যাকসিলোমিটার, জাইরোস্কোপ, এম্বিয়েন্ট লাইট, প্রক্সিমিটি, ইলেকট্রনিক কম্পাস সেন্সরগুলো আছে।

OnePlus 7T ফোনে ২.৯৬ গিগাহার্টজ ক্লক স্পিডের সাথে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়াও কোম্পানি এর সাথে এডেনো ৬৪০ জিপিইউ দিয়েছে। এছাড়াও ওয়ানপ্লাস ৭টি ফোনের অন্যান্য ফিচারের কথা বললে এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট, 4G ন্যানো সিম স্লট এবং র‍্যাপ চার্জ ৩০টি ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে ৩,৮০০ এমএএইচ ব্যাটারি। এই প্রযুক্তির দ্বারা ব্যাটারি মাত্র ৩০ মিনিটে ০-৭০ শতাংশ চার্জ হয়ে যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে পাবেন অ্যান্ড্রয়েড ১০।