প্রায় ৭ হাজার টাকা দাম কমলো OnePlus 8 এবং OnePlus 8 Pro এর

আগামী মাসেই লঞ্চ হবে OnePlus 8T। ইতিমধ্যেই জানা গেছে এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে ৬৫ ওয়াট র‌্যাপ (wrap) চার্জিং থাকবে। যা এতদিনের কোনো ওয়ানপ্লাস ফোনে ছিল না। তবে নতুন ফোন আসতেই, পুরানো ফোনের দাম কমিয়ে দিল ওয়ানপ্লাস। আন্তর্জাতিক মার্কেটে কোম্পানি এই সিরিজের আগের দুটি ফোন অর্থাৎ OnePlus 8 এবং OnePlus 8 Pro এর দাম কমিয়ে দিয়েছে।

OnePlus 8 এবং OnePlus 8 Pro এর গ্লোবাল মার্কেটে দাম কমলো

গ্লোবাল মার্কেটে ওয়ানপ্লাস ৮ এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম হয়েছে ৫৯৯ ডলার (প্রায় ৪৪,১০০ টাকা), যা আগে ছিল ৬৯৯ ডলার (প্রায় ৫১,৫০০ টাকা)। আবার এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের নতুন দাম হয়েছে ৬৯৯ ডলার (প্রায় ৫১,৫০০ টাকা), যা আগে ছিল ৭৯৯ ডলার (প্রায় ৫৮,৯০০ টাকা)। এই দাম ফোনটির গ্লাসিয়াল ব্লু ভ্যারিয়েন্টের।

আবার ওয়ানপ্লাস ৮ প্রো এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৯৯৯ ডলার (৭৩,৬০০ টাকা) থেকে কমে হয়েছে ৮৯৯ ডলার (প্রায় ৬৬,২০০ টাকা)। এছাড়াও ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৭৯৯ ডলার (প্রায় ৫৮,৯০০ টাকা) থেকে কমে হয়েছে ৬৯৯ ডলার (৫১,৫০০ টাকা)। মনে রাখবেন এই দাম আন্তর্জাতিক মার্কেটে কমেছে। আশা করা যায় ভারতেও ফোন দুটির দাম শীঘ্রই কমানো হবে।

ভারতে OnePlus 8 এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৪১,৯৯৯ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ৪৪,৯৯৯ টাকা ও ৪৯,৯৯৯ টাকা।

অন্যদিকে ওয়ানপ্লাস ৮ প্রো এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৫৪,৯৯৯ টাকা এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৫৬,৯৯৯ টাকা। 

এদিকে OnePlus 8 এবং OnePlus 8 Pro এর দাম কমানোর পিছনে আরও একটি কারণ হতে পারে, সদ্য লঞ্চ হওয়া Samsung Galaxy S20 FE। কারণ স্যামসাংয়ের এই ফোনের দাম শুরু হয়েছে ৬৯৯ ডলার থেকে। সেহেতু এই ফোনকে টেক্কা দিতে কোম্পানি ফোনগুলির দাম কমাতে পারে। যদিও স্যামসাংয়ের এই ফোনে আছে হাই রিফ্রেশ রেট ডিসপ্লে, ওয়্যারলেস চার্জিং, বড় ব্যাটারি ও উন্নত ক্যামেরা।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.