OnePlus 8T 5G ভারতে আসছে ১৪ অক্টোবর, নিশ্চিত করলো কোম্পানি

oneplus-8t-5g-launch-date-set-in-india-on-14-october-expected-specifications

কয়েকদিন আগেই আমরা জানিয়েছিলাম আগামী ১৪ অক্টোবর ভারতে লঞ্চ হবে OnePlus 8T 5G। যদিও তখন Amazon ও OnePlus এর তরফে ফোনটি ‘কামিং সুন’ বলে বিজ্ঞাপন দেওয়া হচ্ছিলো। তবে আজ কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে ১৪ ই অক্টোবর ভারতে আসছে তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন। ওইদিন সন্ধ্যা ৭:৩০ মিনিটে ফোনটিকে লঞ্চ করা হবে। করোনার কারণে অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে OnePlus 8T 5G কে ভারতে আনা হবে। ভারত ছাড়াও অন্যান্য কয়েকটি মার্কেটেও ফোনটিকে লঞ্চ করা হবে।

প্রসঙ্গত গত এপ্রিলে কোম্পানি OnePlus 8 সিরিজ লঞ্চ করেছিল। যেখানে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছিল। তবে মনে হচ্ছে নতুন ফ্ল্যাগশিপ ফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর থাকবে। যদিও কিছু রিপোর্টে দাবি করা হয়েছে ওয়ানপ্লাস ৮টি স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথেই আসবে। এছাড়াও এতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকবে।

এদিকে ই-কমার্স সাইট Amazon ইতিমধ্যেই OnePlus 8T 5G এর জন্য একটি ডেডিকেটেড পেজ তৈরী করেছে। এখানে ফোনটির ওপর একটি কুইজ কনটেস্টও চলছে। যেখানে অংশগ্রহণ করে আপনি বিনামূল্যে ওয়ানপ্লাস ৮টি ৫জি কিনতে পারবেন। অ্যামাজন ছাড়াও এই ফোনটি ওয়ানপ্লাস এর ওয়েবসাইট ও অফলাইনে কেনা যাবে।

OnePlus 8T সম্পর্কে যা জানা গেছে

ওয়ানপ্লাস ৮টি ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে আসবে। এতে থাকবে ৮ জিবি/ ১২ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ বিকল্প। আবার ফোনটির সামনে থাকবে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ফ্লাট এমোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এতে ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রিডার দেওয়া হবে। আবার ফোনটির সামনে পাঞ্চ হোলের মধ্যে থাকবে ৩২ মেগাপিক্সেল সেন্সর।

আবার ওয়ানপ্লাস ৮টি ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ১৬ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। এতে ৮কে ভিডিও সাপোর্ট করবে। প্রসঙ্গত ওয়ানপ্লাস ৮ ফোনেও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছিল। ফোনটি ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারিরি সাথে আসবে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সহ আসবে।