ভারতে লঞ্চ হল 5G ফোন OnePlus 8T, পাবেন দুর্দান্ত ক্যামেরা ও পারফরম্যান্স

oneplus-8t-launched-in-india-price-starting-rs-42999-know-availability

কথা মত আজ ভারতে লঞ্চ হল OnePlus 8T। এই ফোনটি গতবছর লঞ্চ হওয়া ওয়ানপ্লাস ৭টি এর আপগ্রেড ভার্সন। ওয়ানপ্লাস গত কয়েকবছর ধরেই T সিরিজের স্মার্টফোন নিয়ে আসছে। যদিও এবার T সিরিজে কোম্পানি প্রো ভার্সন লঞ্চ করেনি। জানিয়ে রাখি বছরের শুরুতেই ওয়ানপ্লাস তাদের ৮ সিরিজের দুটি স্মার্টফোন OnePlus 8 ও OnePlus 8 Pro লঞ্চ করেছিল। ফলে ওয়ানপ্লাস ৮টি কে এই সিরিজের তৃতীয় ফোন বলা চলে। OnePlus 8T এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ৬৫ ওয়াট র‌্যাপ চার্জ, পাঞ্চ হোল ডিসপ্লে, ১২ জিবি পর্যন্ত র‌্যাম। আসুন ফোনটির দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

OnePlus 8T দাম, লভ্যতা, সেলের তারিখ ও অফার

ওয়ানপ্লাস ৮টি এর দাম শুরু হয়েছে ৪২,৯৯৯ টাকা থেকে। এই দাম ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের মূল্য ৪৫,৯৯৯ টাকা। এরমধ্যে প্রথম ভ্যারিয়েন্টটি অ্যাকোয়ামারিন গ্রিন এবং লুনার সিলভার কালারে পাওয়া যাবে। আবার দ্বিতীয় ভ্যারিয়েন্টটি পাওয়া যাবে কেবল অ্যাকোয়ামারিন গ্রিন কালারে।

আগামী ১৬ অক্টোবর রাত ০০:০০ মিনিট থেকে Amazon Prime এবং OnePlus Red Cable Club মেম্বাররা Amazon ও Oneplus.in থেকে ফোনটি কিনতে পারবে। আবার ১৭ অক্টোবর থেকে অফলাইনে ও অনলাইনে ফোনটি সমস্ত ইউজারদের জন্য উপলব্ধ হবে।

লঞ্চ অফারের কথা বললে অ্যামাজন থেকে OnePlus 8T কেনার সময় যদি HDFC Bank এর কার্ড ব্যবহার করেন তাহলে ১০ শতাংশ ছাড় পাবেন। আবার ফোনটি নো কস্ট ইএমআই এ কেনা যাবে। আবার Oneplus.in ও অফলাইনে HDFC Bank এর ক্রেডিট ও ডেবিট কার্ড ব্যবহার করে ফোনটি কিনলে সর্বোচ্চ ২,০০০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে। পাশাপাশি জিও গ্রাহকরা ৬,০০০ টাকা পর্যন্ত বেনিফিট পাবে।

OnePlus 8T স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস ৮টি ফোনে আছে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস Fluid AMOLED ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ২৪০০ x ১০৮০, পিক্সেল ডেন্সিটি ৪০২ পিপিআই এবং আসপেক্ট রেশিও ২০:৯। এতে sRGB এবং ডিসপ্লে পি৩ সাপোর্ট করবে। ডিসপ্লের প্রটেকশনের জন্য এতে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস। এই ফোনে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, যার সাথে এক্স৫৫ মডেম যুক্ত। আবার গ্রাফিক্সের জন্য এতে আছে এড্রেনো ৬৫০ জিপিইউ। আবার OnePlus 8T ফোনে পাবেন ১২ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4X) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 3.1)। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য ওয়ানপ্লাস ৮টি ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৫৮৬ সেন্সর। এর অ্যাপারচার এফ/১.৭। এই ক্যামেরায় OIS ও EIS সাপোর্ট করে। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল এফ/২.২ অ্যাপারচার ও ১২৩ ডিগ্রী ফিলড অফ ভিউ সহ ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল মনোক্রোম লেন্স। এই ক্যামেরার সাথে ডুয়েল ফ্ল্যাশ উপলব্ধ। এই ক্যামেরা দিয়ে ৩০/৬০ এফপিএস এ 4K ভিডিও, ২৪০ এফপিএস এ ১০৮০পি স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে। OnePlus 8T ফোনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য আছে ১৬ মেগাপিক্সেল সনি আইএমএক্স৪৭১ সেন্সর। এর অ্যাপারচার এফ/২.৪।

পাওয়ারের জন্য এই ফোনে আছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। আবার এতে ৬৫ ওয়াট র‌্যাপ চার্জিং সাপোর্ট করে। কোম্পানি দাবি করেছে এই চার্জার ৩৯ মিনিটে ফোনকে ফুল চার্জ করে দেবে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। অন্যান্য ফিচারের কথা বললে এতে পাবেন, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়েল স্টেরিও স্পিকার, ফেস আনলক। আবার এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অক্সিজেনওএস ১১ সিস্টেমে চলবে।