চলতি মাসেই ভারতে আসতে পারে OnePlus 8T, দেখা গেল সার্টিফিকেশন সাইটে

OnePlus 8T listed on bis with key specifications may launch soon

ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস শীঘ্রই তাদের নতুন ফোন OnePlus 8T লঞ্চ করতে পারে। বেশ কয়েক সপ্তাহ ধরেই এই ফোনের স্পেসিফিকেশন সহ অন্যান্য তথ্য সামনে আসছে। এবার ভারতীয় সার্টিফিকেশন সাইট, BIS (ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস) এ ওয়ানপ্লাস ৮টি কে অন্তর্ভুক্ত করা হয়েছে। যার অর্থ ফোনটি শীঘ্রই ভারতে আসছে। সার্টিফিকেশন সাইট থেকে ফোনটির কিছু স্পেসিফিকেশন জানা গেছে।

OnePlus 8T কে দেখা গেল BIS সার্টিফিকেশন সাইটে:

BIS সার্টিফিকেশন সাইটে ওয়ানপ্লাস ৮টি কে KB2001 মডেল নম্বরের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে। এর কোডনেম “Kebab”। এই কোডনেমের সাথে গত জুলাইয়ে ফোনটিকে Geekbench এ দেখা গিয়েছিল। সার্টিফিকেশন সাইট অনুযায়ী, এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকবে।

টিপ্সটার অভিষেক যাদব টুইট করে জানিয়েছে, OnePlus 8T ফোনে ৮ জিবি র‌্যাম থাকবে। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সহ আসবে। এর আগে জানা গিয়েছিল এই ফোনে ৬.৫৫ ইঞ্চি এমোলেড ডিসপ্লে থাকবে। আবার এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। জানিয়ে রাখি ওয়ানপ্লাস ৭টি এবং ওয়ানপ্লাস ৮ ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ছিল।

আবার ওয়ানপ্লাস ৮টি ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ১৬ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। এতে ৮কে ভিডিও সাপোর্ট করবে। প্রসঙ্গত ওয়ানপ্লাস ৮ ফোনেও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছিল।