করোনার জের? এবছর লঞ্চ হবেনা ফ্ল্যাগশিপ ফোন OnePlus 8T Pro

OnePlus 8T Pro may not come this year know why

নতুন মাস আসলেই বাজারে কী কী নতুন স্মার্টফোন আসতে পারে সেই নিয়ে জল্পনা শুরু হয়। এমাসেও বেশ কয়েকটি বাজেট ফোনের সাথে আমরা কয়েকটি ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ হতে দেখবো। এরমধ্যে iPhone 12 লাইনআপ এবং Google Pixel ডিভাইস অন্তর্ভুক্ত। এছাড়াও খুব তাড়াতাড়ি OnePlus তার নতুন OnePlus 8T ডিভাইস বাজারে আনতে পারে, যা বেশ কয়েকটি আপগ্রেডের সাথে আসবে।

তবে, OnePlus, এই বছর তার স্ট্যান্ডার্ড ডিভাইসের প্রো মডেলের ওপর কাজ করছেনা, ফলে চলতি বছরে OnePlus 8T Pro স্মার্টফোন লঞ্চ হবেনা। একে ২০২১ সালে লঞ্চ করা হতে পারে। আসলে, সংস্থাটি এখন সাশ্রয়ী মূল্যের ফোন বাজারে এনে গ্রাহক সংখ্যা বাড়াতে চাইছে। এই বিষয়ে জনপ্রিয় টিপস-স্টার ম্যাক্স জে, একটি টুইটে লিখেছেন এই বছর OnePlus 8T Pro আসবে না।

ম্যাক্স, তাঁর টুইট পোস্টে একটি ফটো শেয়ার করেছেন, যেখানে ‘Kebab2’ শব্দটির ওপর নিষিদ্ধ মার্ক করা হয়েছে। এই প্রসঙ্গে বলে রাখি, OnePlus 8T Pro-এর কোডনাম দেওয়া হয়েছিল ‘Kebab2’। তবে OnePlus কেনো এই ফোনটি চলতি বছরে লঞ্চ করবেনা সেবিষয়ে কিছু বলেননি ম্যাক্স।

মনে করা হচ্ছে OnePlus 8T Pro লঞ্চ না করার পেছনে সংস্থার বিভিন্ন কারণ রয়েছে। গত বছর অক্টোবর মাসে, ওয়ানপ্লাস তার “7” সিরিজের OnePlus 7T বা OnePlus 7T Pro নিয়ে এসেছিল। অতিরিক্ত ফিচার বলতে OnePlus 7T Pro-তে কেবল স্ন্যাপড্রাগন ৮৫৫+ প্রসেসর এবং একটু অন্যরকম ক্যামেরার ডিজাইন দেখা গিয়েছিল। ফলে OnePlus 7, OnePlus 7 Pro, OnePlus 7T বা OnePlus 7T Pro – কোন ডিভাইসটি কেনা উচিত হবে এই নিয়ে ধন্ধে পড়েছিলেন ইউজাররা। আর তাই কোম্পানি চাইছে গ্রাহকদের এই সমস্যায় না ফেলতে।

আবার এই বছরে স্মার্টফোন বাজারে বেশ জটিল পরিস্থিতি সৃষ্টি হয়েছে, করোনা পরিস্থিতিতে তেমন লাভের মুখ দেখেনি বেশিরভাগ ব্র্যান্ড। আর তাই সস্তায় ফোন এনে নিজেদের আয় বাড়ানোর চেষ্টা করছে বিভিন্ন সংস্থাগুলি। ঠিক একই কারণে ওয়ানপ্লাস কম দামে OnePlus Nord লঞ্চ করেছে এবং আগামী দিনে আরো সাশ্রয়ী মূল্যের ফোন আনার চিন্তা ভাবনা করছে। কারণ ওয়ানপ্লাস মনে করছে, এই পরিস্থিতিতে বেশি দামের, OnePlus 8T Pro খুব একটা জনপ্রিয়তা পাবেনা।