আসছে ফ্ল্যাগশিপ কিলার OnePlus 8T, থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে

OnePlus 8T with 120hz refresh rate display coming soon

কয়েকদিন আগেই ছবি ফাঁস হয়েছিল OnePlus 8T এর। যার পরেই নিশ্চিত হয়েছিল চীনা ফ্ল্যাগশিপ কোম্পানিটি শীঘ্রই তাদের আরও একটি ফ্লাগশীপ ফোন নিয়ে হাজির হবে। এবার Android Central থেকে ওয়ানপ্লাস ৮টি এর প্রধান প্রধান স্পেসিফিকেশনও ফাঁস করা হল। যদিও এর আগেও এই ফোনের কিছু স্পেসিফিকেশন জানা গিয়েছিল। আসুন জেনে নিই ওয়ানপ্লাসের নতুন এই ফ্ল্যাগশিপ ফোন কি স্পেসিফিকেশন সহ আসবে।

আগের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল, OnePlus 8T, যেটিকে Kebab কোডনেম দ্বারা সার্টিফিকেশন সাইটে দেখা গেছে, এতে ৬.৫৫ ইঞ্চি এমোলেড ডিসপ্লে থাকবে। আবার এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এর আগে ওয়ানপ্লাস ৭ টি এবং ওয়ানপ্লাস ৮ ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ছিল।

আবার ওয়ানপ্লাস ৮ টি ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ১৬ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। এতে ৮কে ভিডিও সাপোর্ট করবে। প্রসঙ্গত ওয়ানপ্লাস ৮ ফোনেও ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছিল।

এছাড়াও OnePlus 8T ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অক্সিজেনওএস ১১ ইউআই এ চলতে পারে। কিছুদিন আগে এই ফোনের একটি ছবি ফাঁস হয়েছিল, যেখানে ফোনটিকে সিঙ্গেল পাঞ্চ হোলের সাথে দেখা গেছে। যার কাটআউট বাম দিকের কোণায় আছে। এই ডিজাইন আমরা OnePlus 8 এবং OnePlus 8 Pro তে দেখেছিলাম। তবে ছবিতে ফ্লাট ডিসপ্লে দেখা গেছে, যেটি ওয়ানপ্লাস ৮ সিরিজে কার্ভাড ছিল। আবার এর ওপরে ও নিচে সরু বেজেল দেখা গেছে। মনে করা হচ্ছে সেপ্টেম্বরের শেষে ওয়ানপ্লাস ৮ টি বাজারে আসবে।