স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে আসবে OnePlus 9 Lite, জেনে নিন দাম

প্রতিবছরের মত এবছরও ওয়ানপ্লাস তাদের নতুন ফ্ল্যাগশিপ সিরিজ ২০২১ এর প্রথম কোয়ার্টারে লঞ্চ করবে। বলতে দ্বিধা নেই এই সিরিজের নাম হবে OnePlus 9। তবে এবছর ওয়ানপ্লাস প্রেমীদের জন্য আছে আরও বড় চমক। কারণ প্রতিবছর চীনা কোম্পানিটি যেখানে ফ্ল্যাগশিপ সিরিজে দুটি ফোন লঞ্চ করে, সেখানে এবার তিনটি ফোন আসবে। এই তিনটি ফোনের নাম হবে OnePlus 9, 9 Pro, এবং OnePlus 9E। তবে অ্যান্ড্রয়েড সেন্ট্রাল থেকে জানানো হয়েছে, ওয়ানপ্লাস ৯ই ফোনটি OnePlus 9 Lite নামে আসতে পারে। এর পাশাপাশি এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকবে বলে তারা দাবি করেছে।

OnePlus 9 সিরিজের সম্ভাব্য লঞ্চ ডেট ও দাম

অ্যান্ড্রয়েড সেন্ট্রাল থেকে জানানো হয়েছে ওয়ানপ্লাস ৯, ৯ প্রো এবং ৯ লাইট আগামী বছরের প্রথম কোয়ার্টারে লঞ্চ হবে। যদিও তারা লঞ্চের নির্দিষ্ট তারিখ বলতে পারিনি। আবার এই সিরিজের দাম শুরু হতে পারে ৬০০ ডলার থেকে, যা প্রায় ৪৪,০০০ টাকার সমান।

OnePlus 9 Lite সম্পর্কে কি জানা গেছে

রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস ৯ লাইট ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকবে। প্রসঙ্গত OnePlus 9, 9 Pro স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে আসতে পারে। আবার লাইট ভার্সনের ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ বা ৯০ হার্টজ। সাথে এতে OnePlus 8T এর মত ক্যামেরা সেটআপ থাকতে পারে। যেখানে ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 সেন্সর, ১৬ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স ও ২মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর দেওয়া হতে পারে।

লাইট ভার্সন হলেও এই ফোনে আমরা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির ব্যবহার দেখতে পারি। আবার এর ডিসপ্লেটি অ্যামোলেড হবে বলে জানাস গেছে। এছাড়া ফোনটি প্লাস্টিক বডির সাথে আসবে।

কিছুদিন আগেই ওয়ানপ্লাস ৯ এর স্পেসিফিকেশন ফাঁস হয়েছিল। সেই প্রতিবেদনটি পড়তে এখানে ক্লিক করুন