সস্তায় আসবে OnePlus 9 Lite, থাকবে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর

oneplus-9-lite-tipped-snapdragon-865-chipset-with-two-variant

চীনা ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা OnePlus ২০২১ সালে যে তাদের প্রথা ভাঙতে চলেছে তা আমরা আগেই জানিয়েছি। সংস্থাটি এবছর ৯ সিরিজে দুটি ফোনের বদলে তিনটি ফোন লঞ্চ করবে। যেগুলি হল OnePlus 9, OnePlus 9 Pro ও OnePlus 9 Lite। এরমধ্যে প্রথম দুটি ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর দেওয়া হতে পারে। তবে রিপোর্ট অনুযায়ী, স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর সহ আসবে ওয়ানপ্লাস ৯ লাইট। এই ফোনটির দুটি ভ্যারিয়েন্ট থাকবে, যাদেরকে চীন ও ভারতে লঞ্চ করা হবে। প্রসঙ্গত এই ফোনের নাম OnePlus 9E হবে বলেও অনেকে দাবি করেছেন। স্বাভাবিকভাবেই এই ভ্যারিয়েন্টের দাম অন্যদের থেকে কম হবে।

টিপ্সটার TechDroider সম্প্রতি টুইট করে ওয়ানপ্লাসের এই ফোন সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এনেছেন। তিনি বলেছেন OnePlus 9 Lite ফোনটি LE2100 এবং LE2101 মডেল নম্বরের সাথে ভারতে ও চীনে লঞ্চ হবে। যদিও পরবর্তীতে ফোনটি ইউরোপ ও আমেরিকাতেও লঞ্চ হতে পারে। এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ ৫জি সিপিইউ থাকবে।

OnePlus 9 Lite সম্পর্কে আগে কি জানা গিয়েছিল

রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস ৯ লাইট ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ বা ৯০ হার্টজ। সাথে এতে OnePlus 8T এর মত ক্যামেরা সেটআপ থাকতে পারে। যেখানে ৪৮ মেগাপিক্সেল Sony IMX586 সেন্সর, ১৬ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স ও ২মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর দেওয়া হতে পারে।

লাইট ভার্সন হলেও এই ফোনে আমরা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির ব্যবহার দেখতে পারি। আবার এর ডিসপ্লেটি অ্যামোলেড হবে বলে জানা গেছে। এছাড়া ফোনটি প্লাস্টিক বডির সাথে আসবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অক্সিজেন ওএস সহ আসবে।

OnePlus 9 সিরিজের সম্ভাব্য লঞ্চ ডেট ও দাম

অ্যান্ড্রয়েড সেন্ট্রাল থেকে জানানো হয়েছে ওয়ানপ্লাস ৯, ৯ প্রো এবং ৯ লাইট আগামী বছরের প্রথম কোয়ার্টারে লঞ্চ হবে। যদিও তারা লঞ্চের নির্দিষ্ট তারিখ বলতে পারিনি। আবার এই সিরিজের দাম শুরু হতে পারে ৬০০ ডলার থেকে, যা প্রায় ৪৪,০০০ টাকার সমান।