OnePlus 9 ও OnePlus 9 Pro ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসর

এখনো একমাস হয়নি চীনা স্মার্টফোন কোম্পানি OnePlus লঞ্চ করেছে তাদের নতুন স্মার্টফোন OnePlus 8T Cyberpunk 2077 Edition। এর মধ্যেই তারা OnePlus 9 সিরিজের ওপর কাজ শুরু করলো। রিপোর্ট অনুযায়ী, কোম্পানিটি এই সিরিজের দুটি স্মার্টফোন বাজারে আনতে পারে। এই দুটি ফোন হল OnePlus 9 ও OnePlus 9 Pro। কয়েকদিন আগেই এই দুটি ফোনের রেন্ডার সামনে এসেছিল। সম্প্রতি বেঞ্চমার্ক সাইট Geekbench এও ওয়ানপ্লাস ৯ ও ওয়ানপ্লাস ৯ প্রো কে দেখা গেছে। OnePlus 9 সিরিজের এই ফোন দুটিতে পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট ডিসপ্লে ও ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিংয়ের মতো ফিচারের দেখা পাওয়ার সম্ভাবনা রয়েছে।

OnePlus 9 ও OnePlus 9 Pro কে দেখা গেল Geekbench এ

বেঞ্চমার্ক সাইট, গিকবেঞ্চে OnePlus এর দুটি ফোনকে দেখা গেছে, যাদের মডেল নম্বর LE2113 এ LE2117। আমাদের অনুমান এই মডেল নম্বর দুটি OnePlus 9 ও OnePlus 9 Pro নামে বাজারে আসবে। Geekbench থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, OnePlus 9 সিরিজে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসর ব্যবহার করা হতে পারে। উল্লেখ্য, এই প্রসেসরটি এখনো আনুষ্ঠানিক ভাবে আমাদের সামনে আসেনি। তবে আগামী মাসে একে লঞ্চ করা হতে পারে। এছাড়া OnePlus এর আগামী এই দুটি ফোনেই অ্যান্ড্রয়েড ১১ নির্ভর ইন্টারফেসের দেখা মিলতে পারে। দুটি ফোনই ৮ জিবি র‌্যাম সহ বাজারে আসতে পারে।

Geekbench থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, LE2113 মডেল নম্বর বিশিষ্ট OnePlus 9 ফোনের সিঙ্গল কোর স্কোর ১,১১৫ এবং মাল্টি কোর স্কোর ৩,৪৮৩। অন্যদিকে LE2117 ফোনটির (OnePlus 9 Pro) সিঙ্গল কোর স্কোর ও মাল্টি কোর স্কোর যথাক্রমে ১,১২২ ও ২,৭৩৩।

কয়েকদিন আগে ফাঁস হওয়া রেন্ডার থেকে জানা গিয়েছিল, OnePlus 9 সিরিজের আগামী ফোনগুলিতে পাঞ্চ হোল ফ্ল্যাট ডিসপ্লে, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ (বর্গাকার ক্যামেরা মডিউল) এবং ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিংয়ের সুবিধা পাওয়া যাবে। ফোনদুটি হোয়াইট কালার ভ্যারিয়েন্টে আসতে পারে।

OnePlus 9 ও OnePlus 9 Pro এর সম্ভাব্য লঞ্চ ডেট

ভারত সহ বিশ্বের বাজারে OnePlus 9 ও OnePlus 9 Pro ফোন দুটির কবে দেখা মিলবে, সে সম্পর্কে এখনো কোন নির্ভরযোগ্য তথ্য সামনে আসেনি। তবে বিভিন্ন টিপ্সটার জানিয়েছেন, আগামী বছরের মার্চ মাসের মধ্যে এই সিরিজের ফোনগুলি বাজারে আসবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।