OnePlus 9 Pro এর সাথে সস্তায় আগামী মাসে আসছে OnePlus 9e, ফাঁস ফিচার

oneplus-9-pro-and-oneplus-9e-lite-specifications-leaked-may-launch-in-march

চীনা স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ সিরিজ OnePlus 9 আগমীমাসে অর্থাৎ মার্চে লঞ্চ করতে পারে। এই সিরিজে দুটি প্রিমিয়াম ডিভাইস, Oneplus 9, OnePlus 9 Pro সহ একটি সস্তা মডেলও থাকতে পারে, যার নাম OnePlus 9 Lite বা OnePlus 9e হবে বলে জানা গেছে। ইতিমধ্যেই ফোনগুলির মুখ্য স্পেসিফিকেশন ইন্টারনেটে ফাঁস হয়েছে। তবে আজ এই সিরিজের ওয়ানপ্লাস ৯ প্রো ও ওয়ানপ্লাস ৯ই ফোন দুটির প্রায় সম্পূর্ণ স্পেসিফিকেশন জানা গেল।

Techmania থেকে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, আসন্ন OnePlus 9 Pro ফোনে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ এবং পিক্সেল রেজোলিউশন হবে ১৪৪০ x ৩২১৬। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। সাথে থাকবে ৮ জিবি/১২ জিবি র‌্যাম ও ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ।

আবার ওয়ানপ্লাস ৯ প্রো ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। এই ফোনে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও থাকবে ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। ক্যামেরার কথা বললে এই ফোনে Hasselblad ব্র্যান্ডের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। যার প্রাইমারি ক্যামেরা হবে এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হবে এফ/২.২ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ৩.৩ এক্স জুম সহ টেলিফোটো লেন্স। এই ক্যামেরার সাথে এলইডি ফ্ল্যাশ থাকবে।

OnePlus 9e এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিপোর্টে জানানো হয়েছে, ওয়ানপ্লাস ৯ই ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০) ডিসপ্লে থাকবে। এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ। আবার এতে ফোনটি চলবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে। এই ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

আবার OnePlus 9e ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা থাকবে। এই দুটি ক্যামেরা হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন