ব্যাটারি বাঁচাতে OnePlus 9 Pro ফোনে থাকবে LTPO ডিসপ্লে

oneplus-9-pro-may-come-with-ltpo-display-to-avoids-battery-drain.jpg

আগামীমাসে অর্থাৎ মার্চে লঞ্চ হতে পারে OnePlus 9 সিরিজ। এই সিরিজে তিনটি ফোন থাকতে পারে- OnePlus 9, 9 Pro, 9 Lite। ইতিমধ্যেই টিপ্সটাররা এই সিরিজের ফোনগুলির স্পেসিফিকেশন ইন্টারনেটে ফাঁস করতে শুরু করেছেন। কয়েকদিন আগেই জানা গেছে এই সিরিজের OnePlus 9 Pro ফোনটিতে সুইডিশ ক্যামেরা ম্যানুফ্যাকচারার, Hasselblad এর ক্যামেরা ব্যবহার করা হবে। আজ জনপ্রিয় একজন টিপ্সটার ওয়ানপ্লাস ৯ প্রো ফোনটির ডিসপ্লে টেকনোলজি সামনে এনেছেন।

টিপস্টার Max Jambor আজ একটি টুইটে ইঙ্গিত দিয়েছেন, OnePlus 9 Pro ফোনে LTPO ডিসপ্লে থাকবে। তিনি টুইটে দুটি শব্দ ব্যবহার করেছেন ‘LTPO’ ও ‘9 Pro’। জানিয়ে রাখি LTPO এর ফুল ফর্ম হল লো টেম্পারেচার পলিক্রিস্টালি অক্সাইড। আবার আরেক ধরণের ডিসপ্লে, LTPS এর ফুল ফর্ম হল লো টেম্পারেচার পলিসিলিকন।

LTPO ডিসপ্লের ব্যাকপ্লেনে IGZO (ইন্ডিয়াম গ্যালিয়াম জিঙ্ক অক্সাইড) উপলব্ধ, যেটি LTPS ডিসপ্লের তুলনায় ৫-১৫ শতাংশ পাওয়ার সেভ করে। আবার LTPO ডিসপ্লের ক্ষেত্রে রিফ্রেশ রেট কে ডায়নামিক্যালি পরিবর্তন করা যায়। ফলে ইউআই ডিসপ্লের রিফ্রেশ রেটের ভিত্তিতে পাওয়ারকে নিয়ন্ত্রণ করতে পারে। অর্থাৎ সহজভাষায় বললে, ওয়ানপ্লাস তাদের ফোনে ব্যাটারি লাইফ বাড়াতেই LTPO ডিসপ্লে ব্যবহার করতে চলেছে।

OnePlus 9 Pro এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টারদের দাবি অনুযায়ী, ওয়ানপ্লাস ৯ প্রো ফোনে থাকবে ৬.৭৮ ইঞ্চি কোয়াড এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের পিক্সেল রেজোলিউশন হবে ৩১২০x ১৪৪০। ইউজাররা বেছে নিতে পারবে তারা কোয়াড এইচডি প্লাস নাকি ফুল এইচডি প্লাস (২৩৪০ x ১০৮০) রেজোলিউশন ব্যবহার করবে। আবার OnePlus 9 Pro ফোনের ডিসপ্লের সর্বোচ্চ রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। ইউজাররা চাইলে ইচ্ছা অনুযায়ী ৬০ হার্টজ থেকে রিফ্রেশ রেট সেট করতে পারবেন।

আবার ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অক্সিজেনওএস ১১ ওএসে চলবে। ফোনটি ৮.৫ মিমি পাতলা হবে। এর ওজন হবে ২০০ গ্রামের কম। ফোনটিতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। এছাড়াও এই ফোনে ১২ জিবি পর্যন্ত র‌্যাম, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং ও ৪৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন