OnePlus 9 Pro: দামি ফোন কিনেও স্বস্তি নেই, ক্যামেরা খুললেই গরম হচ্ছে ডিভাইস

OnePlus 9 pro over hitting problem company assures to fix soon

সপ্তাহ দুয়েক আগেই বাজারে পা রেখেছে OnePlus-এর নতুন ফ্ল্যাগশিপ সিরিজ OnePlus 9। এই সিরিজের অধীনে জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ডটি OnePlus 9, 9 Pro এবং 9R নামে তিনটি স্মার্টফোন লঞ্চ করেছে, যার মধ্যে সনির ক্যামেরা সেন্সর, ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি এবং স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরসহ একাধিক ফিচার ঠাসা রয়েছে। কিন্তু গত ১লা এপ্রিল OnePlus Pro-এর প্রথম সেল অনুষ্ঠিত হওয়ার ঠিক পরেই, এই ফোনটি সম্পর্কিত উন্মাদনা পরিণত হয়েছে অসন্তোষে! রিপোর্ট অনুযায়ী, একাংশ OnePlus 9 Pro ইউজারই তাদের হ্যান্ডসেটটিতে হিটিং ইস্যু বা অতিরিক্ত গরম হওয়ার প্রবনতার কথা জানিয়েছেন। বহু ইউজারই এই বিষয়ে ওয়ানপ্লাস (OnePlus) ফোরামে অভিযোগ করেছেন, আবার ফোনটির পর্যালোচনা করার সময় জনপ্রিয় টেক নিউজ পোর্টাল গ্যাজেট ৩৬০-ও এই সমস্যাটি লক্ষ্য করেছে বলে দাবি করেছে। এমনকি, OnePlus নিজেও এই সমস্যাটির কথা স্বীকার করে নিশ্চিত করেছে যে, খুব শীঘ্রই একটি সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে এটির নিষ্পত্তি করা হবে।

ওয়ানপ্লাস ফোরামের পোস্টগুলি থেকে জানা গিয়েছে যে, মূলত ক্যামেরা অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার সময়েই ফোনটি বেশ গরম হয়ে উঠছে এবং তাতে ওভারহিটিং ওয়ার্নিং প্রদর্শিত হচ্ছে। এমনকি মোবাইল ক্যামেরার সামান্যতম ব্যবহারেও এই সমস্যাটি পরিলক্ষিত হচ্ছে বলে দাবি করা হয়েছে।

যেমন, মাত্র ২১ ডিগ্রি আবহাওয়াতে এক OnePlus 9 Pro ইউজার সূর্যের আলোতে ছবি তোলার চেষ্টা করতেই ওভারহিটিং ওয়ার্নিং পেয়েছেন বলে শোনা গিয়েছে। আবার, কিছু ইউজার ঘরের ভিতরে ২২ ডিগ্রি তাপমাত্রার ১২০ এফপিএস-এ 4K ভিডিও রেকর্ডিংয়ের সময় ফোনটিকে অতিরিক্ত গরম হতে দেখেছেন। সেক্ষেত্রে, এই হ্যান্ডসেটটির নিজের পূর্বসূরি OnePlus 8 Pro-এর মতোই সরাসরি সূর্যের আলোতে অতিরিক্ত গরম হওয়ার সমস্যা রয়েছে বলে জানা গেছে।

এদিকে সংবাদ মাধ্যম দ্য ভার্জ, বিষয়টি নিয়ে OnePlus-এর সাথে কথা বলায় সংস্থাটি বলেছে যে তারা এই সমস্যা সম্পর্কে অবগত এবং এটির শীঘ্র সমাধান আনার চেষ্টা চলছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সংস্থাটি এই ইস্যুটি ফিক্স করার জন্য একটি সফ্টওয়্যার আপডেট আনবে মনে করা হচ্ছে। তবে সমাধান না আসা পর্যন্ত ইউজাররা এই বিষয়ে ফোরামে আগের মতই অভিযোগ জানাতে পারবেন।

এই প্রসঙ্গে বলে রাখি, OnePlus 9 Pro ফোনটির দাম শুরু হচ্ছে ৬৪,৯৯৯ টাকা (৮ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের জন্য) থেকে যা অ্যামাজন ইন্ডিয়া এবং oneplus.in ওয়েবসাইটের মাধ্যমে কেনা যাবে। আগ্রহীরা এই প্রিমিয়াম ডিজাইন যুক্ত ফোনটি মর্নিং মিস্ট, পাইন গ্রিন এবং স্টেলার ব্ল্যাক কালারে অপশনে পাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন