স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসর ও কোয়াড ক্যামেরার সাথে আসতে পারে OnePlus 9 Pro

কয়েকদিন আগেই একটি প্রতিবেদনে আমরা জানিয়েছিলাম যে OnePlus তাদের পরবর্তী 9-সিরিজের ফোনের ওপরে কাজ শুরু করে দিয়েছে। এই ফোনগুলি আগামী বছরের মার্চ মাস নাগাদ বাজারে আসতে পারে। সেক্ষেত্রে আমাদের এখনো কিছুটা অপেক্ষা করতেই হচ্ছে। তবে ইতিমধ্যেই বিভিন্ন রেন্ডারে ফোনগুলির ডিজাইন ও স্পেসিফিকেশন অনেকটাই সামনে এনেছে। স্টিভ হেমারস্টোফার যিনি মূলত Onleaks পরিচয়েই জনপ্রিয় তিনি OnePlus 9 Pro ফোনটি সম্পর্কে আমাদের বিভিন্ন তথ্য সরবরাহ করেছেন। তার দাবী, ডিজাইনের দিক থেকে ওয়ানপ্লাস ৯ এর প্রো ভ্যারিয়েন্টটি আপাতত প্রাথমিক স্তরেই রয়েছে। ফোনটির ডিজাইনে যে তার পূর্বসূরি ওয়ানপ্লাস ৮টি বা ওয়ানপ্লাস ৮ প্রো এর যথেষ্ট প্রভাব থাকবে, হেমারস্টোফার সেটাও জানিয়েছেন। আসুন ওয়ানপ্লাস ৯ প্রো ফোনের ডিজাইন এবং ফিচারগুলি দেখে নেই।

OnePlus 9 Pro স্মার্টফোনের ডিজাইন

বিভিন্ন রেন্ডারে প্রকাশ, OnePlus 9 Pro ফোনে রয়েছে একাধিক ফ্ল্যাগশিপ ফিচার। এর সামনের দিকে থাকবে ৬.৭ ইঞ্চির পাঞ্চ-হোল ডিসপ্লে। ফোনটি কার্ভড এজ ডিজাইন সহ বাজারে আসবে। এর ভলিউম বাটনগুলি থাকবে ফোনের বাঁদিকে। ডানদিকে থাকবে পাওয়ার বাটন এবং অ্যালার্ট স্লাইডার। ফোনটির নীচের দিকে থাকবে এর স্পিকার গ্রিল, মাইক এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট।

OnePlus 9 Pro render
ছবি – Steve Hemmerstoffer/OnePlus

Onleaks এর দেওয়া তথ্য অনুযায়ী ওয়ানপ্লাস ৯ প্রো ফোনটিতে গ্লাস মেড ব্যাক প্যানেল ও মেটাল ফ্রেমের ব্যবহার দেখতে পাওয়া যাবে। ফোনটির পিছনে বাঁদিকে থাকবে এর ক্যামেরা মডিউল। এখানে চারটি ক্যামেরা রয়েছে। যদিও এর ক্যামেরা লে-আউটের ডিজাইন রেন্ডারে নিশ্চিত করা হয়নি। পরবর্তীকালে এক্ষেত্রে কিছু পরিবর্তনও দেখতে পাওয়া যেতে পারে। ওয়ানপ্লাসের এই ফোনের সঙ্গে স্যামসাং গ্যালাক্সি নোট ২০ আলট্রার গঠনের কিছুটা মিল থাকতে পারে বলে জল্পনা।

OnePlus 9 Pro এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ওয়ানপ্লাস ৯ এর প্রো ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসর ব্যবহার করা হবে বলে জানা গেছে। আগামী ডিসেম্বর মাসে কোয়ালকম সামিটে এই চিপসেটটি লঞ্চ করা হবে। ফোনটি এনএফসি এবং আইপি৬৮ রেটিং সহ আসতে পারে। ফলে ফোনটি ওয়াটার এবং ডাস্ট রেসিস্টেন্স যুক্ত হবে। পূর্ববর্তী OnePlus 8T ফেনের মতোই এই ফোনে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট প্রদান করা হবে। অবশ্য এ ব্যাপারে বিভিন্ন টিপ্সটারদের দাবী কতটা সত্যি, তা জানার জন্য আমাদের আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।