বাজারে আসার আগেই জেনে নিন OnePlus 9 ও OnePlus 9 Pro এর ফিচার

OnePlus 9 pro specifications leaked may come with curved design

OnePlus 9 সিরিজ নিয়ে প্রত্যাশার পারদ যে  ক্রমশ চড়ছে, তা বলার অপেক্ষা রাখে না। সাম্প্রতিক রিপোর্ট বলছে, OnePlus 9 লাইনআপে  তিনটি মডেল থাকতে পারে। যেগুলি হল- OnePlus 9 Lite, OnePlus 9, এবং OnePlus 9। পাশাপাশি ফোনগুলিতে কী কী ফিচার থাকতে পারে তা নিয়ে বিগত মাস দুই-তিন জল্পনা চলছে। এবার চীনের প্রখ্যাত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন OnePlus  9, এবং OnePlus 9 Pro, ফোন দুটির স্পেসিফিকেশন সামনে আনলেন।

ডিজিটাল চ্যাট স্টেশনের উইবো পোস্ট থেকে জানা গেছে, ওয়ানপ্লাস ৯ ও ওয়ানপ্লাস ৯ প্রো হ্যান্ডসেটগুলি পাঞ্চ-হোল ডিসপ্লে সহ আসবে। এর কাটআউটের আয়তন হবে ৩.৮ মিমি এবং এটি ডিসপ্লের বামদিকে থাকবে। ওয়ানপ্লাস ৯ স্মার্টফোনটিতে থাকবে ৬.৫৫ ইঞ্চি ফ্ল্যাট ডিসপ্লে। যার রেজোলিউশন ফুলএইচডি প্লাস (FHD+) এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ।

এই সিরিজের প্রো মডেল OnePlus 9 Pro-তে থাকবে ৬.৭৮ ইঞ্চি কার্ভড ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ওয়ানপ্লাস ৯-এর অনুরূপ ১২০ হার্টজ হবে। তবে এটি কিউএইচডি প্লাস (QHD+) রেজোলিউশন অফার করবে। OnePlus 9 ও OnePlus 9 Pro হবে যথাক্রমে ৮ মিমি ও ৮.৫ মিমি পাতলা। এদের ওজন হবে ২০০ গ্রামের কম।

ওয়ানপ্লাস ফোনদুটিতে যে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করবে, তা বোধহয় আলাদা করে উল্লেখ করার প্রয়োজন নেই। দুটি মডেলের ব্যাটারি ক্যাপাসিটি সম্পর্কে টিপস্টার স্পষ্ট করে কিছু বলতে পারেননি। ফোন দুটিতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি যথেষ্ট বলে তিনি অভিমত প্রকাশ করেছেন।