OnePlus 9 RT গিকবেঞ্চে 12GB র‌্যাম ও Snapdragon 888 প্রসেসরের সাথে দেখা গেল, পুজোর সময়ে লঞ্চ

oneplus-9-rt-with-sd888-12gb-ram-spotted-at-geekbench

গত মার্চে লঞ্চ হওয়া OnePlus 9R-এর আপগ্রেড ভার্সন হিসেবে চলতি মাসেই আত্মপ্রকাশ ঘটছে OnePlus 9 RT-এর। সংস্থা কিছু না বললেও বিভিন্ন মহল থেকে খবর পাওয়া যাচ্ছে, ১৫ অক্টোবর ওই ফ্ল্যাগশিপ স্মার্টফোনের আনুষ্ঠানিক ঘোষণা আসবে। আবার OnePlus 9 RT কেবলমাত্র ভারত ও চীনের বাজারে ছাড়া হবে বলেও জল্পনা রয়েছে। গত মাসে MT2110 মডেল নম্বরের সাথে OnePlus 9 RT চীনের 3C অথরিটির থেকে ছাড়পত্র পেয়েছিল। এখন সেই একই মডেল নম্বরের একটি OnePlus ডিভাইস Geekbench বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে স্পট করা হয়েছে৷ Geekbench-এর লিস্টিংয়ে অফিসিয়াল নাম উল্লেখ না থাকলেও, এটি যে OnePlus 9 RT-এর মডেল নম্বর, তা নিয়ে সন্দেহের অবকাশ নেই।

Geekbench-এর লিস্টিংয়ে দেখা যায়, Qualcomm-এর চিপসেট দ্বারা পরিচালিত OnePlus 9 RT। চিপটির কোডনাম Lahaina। চিপের লিস্টেড কনফিগারেশন ও কোডনাম ইঙ্গিত করছে যে, এটি Snapdragon 888 প্রসেসর। উল্লেখ্য, OnePlus 9 R-এ Snapdragon 870 প্রসেসর দেওয়া হয়েছিল।

oneplus-9-rt

প্রসঙ্গত, অ্যান্ড্রয়েড সেন্ট্রাল তাদের প্রতিবেদনে দাবি করেছিল, Snapdragon 870-এর এনহ্যান্সড ভার্সন উপস্থিত থাকবে OnePlus 9 RT হ্যান্ডসেটে। সম্ভবত তারা Snapdragon 888-এর দিকেই ইঙ্গিত করেছিল। তবে এ বিষয়ে পুরোপুরি কনফার্ম হওয়ার জন্য কয়েকদিন অপেক্ষা করাই শ্রেয় বলে আমরা মনে করি। এই প্রসঙ্গে বলে রাখি, MT2111 মডেল নম্বরযুক্ত OnePlus 9 RT-এর ভারতীয় ভ্যারিয়েন্ট ইতিমধ্যেই BIS-এর থেকে ছাড়পত্র পেয়েছে।

OnePlus 9 RT স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিপোর্ট বলছে ওয়ানপ্লাস ৯ আরটি ফোনে ৬.৫৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ফুল এইচডি+ রেজোলিউশন অফার করবে। স্ক্রিনের ভেতরে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ওয়ানপ্লাস ৯ আরটি হ্যান্ডসেটে ১২ জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে।

ওয়ানপ্লাস ৯ আরটি-এর প্রাইমারি ক্যামেরা হিসেবে ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ (Sony IMX766) সেন্সর থাকতে পারে। এছাড়া দেখা যেতে পারে ১৬ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স, ও ২ মেগাপিক্সেল ক্যামেরা। কয়েকটি রিপোর্টে আবার দাবি করা হয়েছে, ফোনটি আসবে কোয়াড ক্যামেরা সিস্টেমের সাথে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে, যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷