দুর্দান্ত ক্যামেরার সাথে OnePlus 9 সিরিজ লঞ্চ হচ্ছে ২৩ মার্চ

oneplus-9-series-india-launch-date-announced-on-march-23-hasselblad-camera

ওয়ানপ্লাস আজ ভারতে তাদের আসন্ন OnePlus 9 সিরিজের লঞ্চ ডেট ঘোষণা করলো। আগামী ২৩ মার্চ ভারত সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে এই ফ্ল্যাগশিপ সিরিজ (OnePlus 9 Series Launch Date March 23)। এই সিরিজে তিনটি ফোন থাকবে বলে আমাদের অনুমান – OnePlus 9, OnePlus 9 Pro ও OnePlus 9E/9R। আসন্ন এই সিরিজের জন্য ওয়ানপ্লাস, ক্যামেরা নির্মাতা Hasselblad এর সাথে হাত মিলিয়েছে। এই দুই সংস্থা মিলে ওয়ানপ্লাস ৯ সিরিজের জন্য নেক্সট জেনারেশন ক্যামেরা তৈরী করবে। এরজন্য ওয়ানপ্লাস ১৫০ মিলিয়ন ডলার ইনভেস্ট করেছে।

ওয়ানপ্লাস ইন্ডিয়ায় ওয়েবসাইটে ইতিমধ্যেই আসন্ন OnePlus 9 সিরিজের জন্য মাইক্রোসাইট তৈরী করা হয়েছে। এই সাইটে জানানো হয়েছে, আগামী ২৩ মার্চ স্থানীয় সময় সন্ধ্যা ৭:৩০ মিনিটে এই সিরিজকে লঞ্চ করা হবে। এরজন্য কোম্পানি একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। বিনামূল্যে এই ইভেন্ট দেখা যাবে। ওয়ানপ্লাস ফ্যানরা https://www.oneplus.com/launch লিংকে ক্লিক করে এই ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে।

ওয়ানপ্লাস আরও জানিয়েছে, OnePlus 9 সিরিজে Sony IMX789 সেন্সর ব্যবহার করা হবে, যা আরও বড় ও উন্নত প্রাইমারি ক্যামেরা সেন্সর হবে। এতে থাকবে Hasselblad এর প্রো মোড। এই নতুন মোড Hasselblad এর ইমেজ প্রক্রিয়াকরণ সফটওয়্যার উপর ভিত্তি করে একটি নতুন ইউজার ইন্টারফেস অফার করবে।

এই ইন্টারফেস ইউজারকে আইএসও, ফোকাস, এক্সপোজার টাইম, হোয়াইট ব্যালেন্স প্রভৃতি নিয়ন্ত্রণ করতে দেবে, যারফলে দুর্দান্ত ছবি ক্যাপচার করা যাবে বলে কোম্পানি দাবি করেছে। এছাড়াও ওয়ানপ্লাস জানিয়েছে, কালার ও ডাইনামিক রেঞ্জ বাড়াতে ইউজাররা ১২ বিট র (12-bit RAW) ফরম্যাট ব্যবহার করতে পারবে। আবার Hasselblad এর ক্যামেরা উন্নত HDR ভিডিও রেকর্ডিং, ১২০এফপিএস-এ 4K এবং ৩০এফপিএস-এ 8K ভিডিও ক্যাপচার করতে দেবে।

OnePlus 9 সিরিজের ফোনগুলির স্পেসিফিকেশন আগেই সামনে এসেছে। কয়েকদিন আগে এই সিরিজের ফোনগুলির কালার ভ্যারিয়েন্টও ফাঁস হয়েছিল। সেই প্রতিবেদনটি পড়তে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন