OnePlus 9 সিরিজের ফোনে থাকবেনা Leica এর ক্যামেরা টেকনোলজি

oneplus-9-series-may-not-come-with-leica-camera-technology

OnePlus 9 series will not have Leica cameras: ব্যাটারি ও প্রসেসরের সাথে স্মার্টফোনের ক্যামেরা ফিচার সবসময় একটি গুরুত্বপূর্ণ বিষয়। সেকারণে স্মার্টফোন নির্মাতারা তাদের ডিভাইসের ক্যামেরা ফিচার উন্নত করতে নামিদামি কোম্পানির সেন্সর ও টেকনোলজি ব্যবহার করার চেষ্টা করে থাকে। গত কয়েক সপ্তাহ ধরে শোনা যাচ্ছিলো যে, ওয়ানপ্লাস তাদের OnePlus 9 সিরিজের ফোনে জার্মানির ক্যামেরা জায়েন্ট, Leica এর টেকনোলজি ব্যবহার করবে। এমনকি ওয়ানপ্লাস এর সিও, Pete Lau জানিয়েছিলেন যে তারা ফোনের ক্যামেরা ফিচার উন্নত করার চেষ্টায় আছে। তবে এই জল্পনা সত্যি নয় বলে জানালো Max Jambor।

জনপ্রিয় টেক জার্নালিস্ট Max Jambor একটি টুইট করে জানিয়েছেন, ওয়ানপ্লাস এর সাথে Leica এর ওয়ানপ্লাস ৯ সিরিজের ক্যামেরার জন্য কোনো রকম পার্টনারশীপ হয়নি। এই ধরণের যে জল্পনা চলছে তা সম্পূর্ণ ভুয়ো।

যদিও আমাদের কাছে সুনির্দিষ্ট কোনো প্রমান নেই যে OnePlus 9 সিরিজের ফোনে Leica ক্যামেরা টেকনোলজি ব্যবহার হবে বা হবেনা এই সম্পর্কে। তবে আমরা আগেই জানিয়েছিলাম যে ওয়ানপ্লাস এর একটি প্রোটোটাইপ ফোন Leica ক্যামেরা টেকনোলজির সাথে ডেভেলপ করা হয়েছিল। সেহেতু ভবিষ্যতে হয়তো ওয়ানপ্লাস এর ফোনে এই ক্যামেরা টেকনোলজি ব্যবহার করা হতে পারে। এটাও আপনাদের জানিয়ে রাখি যে, পার্টনারশিপ ছাড়াও কোনো কোম্পানি তাদের ফোনে অন্য কারো টেকনোলজি ব্যবহার করতে পারে।

OnePlus 9 সিরিজের কথা বললে, এই সিরিজে তিনটি ফোন থাকতে পারে – OnePlus 9, OnePlus 9E ও OnePlus 9 Pro। এবছরের মার্চ নাগাদ এই সিরিজকে লঞ্চ করা হতে পারে। আশা করা যায় এই সিরিজের দুটি ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। এই সিরিজের দাম শুরু হতে পারে ৩৫,০০০ টাকা থেকে।