ওয়ানপ্লাস ৯ সিরিজের সবচেয়ে সস্তা মডেলের নাম হবে OnePlus 9R

oneplus-9r-could-third-model-of-9-series-not-oneplus-9-lite

স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস তাদের ফ্ল্যাগশিপ সিরিজ OnePlus 9 আগামীমাসে লঞ্চ করতে পারে বলে চর্চা চলছে। রিপোর্ট অনুযায়ী, এই সিরিজে থাকবে তিনটি ফোন- OnePlus 9, OnePlus 9 Pro, এবং OnePlus 9 Lite। যদিও তৃতীয় হ্যান্ডসেটটি অর্থাৎ ওয়ানপ্লাস ৯ লাইট, ওয়ানপ্লাস ৯ই নামেও আসতে পারে বলে গুঞ্জন শুরু হয়েছিল। তবে জনপ্রিয় এক টিপস্টার আজ জানিয়েছেন, ওয়ানপ্লাস ৯ সিরিজের সবচেয়ে সস্তা মডেলের নাম OnePlus 9 Lite বা OnePlus 9E নয়, বরং OnePlus 9R হবে।

টিপস্টার Max Jambor আজ একটি সোর্স কোর্ডের স্ক্রিনশট শেয়ার করেছেন। ওই সোর্স কোডে OnePlus 9R ফোনটিকে দেখা গেছে। ফলে বলতে দ্বিধা নেই, ওয়ানপ্লাস ৯ সিরিজের তৃতীয় মডেল হিসাবে এই ফোনটিই বাজারে আসবে। যদিও টিপস্টার এই ফোনের স্পেসিফিকেশনের ব্যাপারে কিছু বলেননি।

তবে কয়েকদিন আগে Techmania এই ফোনটির ফিচার সামনে এনেছিল। তারা জানিয়েছিল এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর সহ আসবে। আবার এই ফোনে থাকবে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০) ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ। এছাড়াও ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে।

ফটোগ্রাফির জন্য OnePlus 9R ফোনে থাকবে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। এই দুটি ক্যামেরা হতে পারে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স। আবার ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

টেলিগ্রামে খবর পেতে এখানে ক্লিক করুন