OnePlus 9R কেনার কথা ভাবছেন? জেনে নিন সেরা দিকগুলি

oneplus-9r-top-features-reason-why-you-should-buy

সম্প্রতি ভারতে পা রেখেছে OnePlus 9 সিরিজ। এই সিরিজের সবচেয়ে সস্তা মডেল, OnePlus 9R ইতিমধ্যেই ভারতের বাজারে বেশ ভালোরকমভাবে সাড়া ফেলে দিয়েছে। কিছুদিন আগেই OnePlus 9R-এর জন্য ওয়ানপ্লাস প্রথম সিস্টেম আপডেট রোলআউট করেছিল। যেখানে অ্যাপ অপ্টিমাইজেশন সহ ফোনের ক্যামেরা আরও উন্নত হবে বলে কোম্পানির তরফে জানানো হয়েছে। ফলে ফোনটি যে আরও জনপ্রিয়তা পাবে তা বলার অপেক্ষা রাখে না। আপনিও যদি OnePlus 9R ফোনটি কেনার কথা ভেবে থাকেন, তাহলে কেনার আগে জেনে নিন এই ফোনের উল্লেখযোগ্য কয়েকটি বৈশিষ্ট্য।

চিত্তাকর্ষক মডেল:

ওয়ানপ্লাস ৯আর -এর খুব সাধারণ অথচ চিত্তাকর্ষক মডেলটি প্রথম দর্শনেই আপনাকে এটির প্রতি আকৃষ্ট হতে বাধ্য করবে।

অত্যাধুনিক মনোমুগ্ধকর রঙ:

ওয়ানপ্লাস ৯আর, লেক ব্লু এবং কার্বন ব্ল্যাক- এই দুটি কালারে পাওয়া যাবে।

স্ন্যাপি ডিসপ্লে

এই ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন এবং HDR10 সাপোর্ট সহ ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ( ১০৮০ x ২৪০০ পিক্সেল) Fluid AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯, পিক্সেল ডেন্সিটি ৪০২ পিপিআই ও রিফ্রেশ রেট ১২০ হার্টজ।

ল্যাগ-ফ্রি পারফরম্যান্স:

হ্যান্ডসেটটি ল্যাগ-ফ্রি অর্থাৎ তাৎক্ষণিক এবং অতি দ্রুত পারফরম্যান্স দিতে সক্ষম। এটি মাল্টিটাস্কিংয়ের সময়ও একাধিক
কমান্ডের প্রতি প্রতিক্রিয়াশীল। আপনি যদি কোনো সময় একাধিক অ্যাপ একসাথে খোলেন, অনবরত অ্যাপগুলির মধ্যে সুইচ করেন, বা ঘন্টার পর ঘন্টা ইন্টারনেট ব্রাউজিং করেন, তাহলেও ফোনের পারফরম্যান্সের ওপর কোনো প্রভাব পড়বে না।

ব্লটওয়্যার-ফ্রি সফটওয়্যার:

ওয়ানপ্লাস ৯আর অ্যান্ড্রয়েড ১১ বেসড অক্সিজেন ওএস ১১.২ ইউআই কাস্টম লেয়ার দ্বারা চালিত, যাতে কোনো ব্লটওয়্যার এবং স্প্যামি নোটিফিকেশন নেই।

গেমিং পাওয়ারহাউস:

এই ফোনে একটি ডেডিকেটেড প্রো গেমিং মোড আছে। এটি ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশনগুলি রেস্ট্রিক্ট এবং কল ও নোটিফিকেশন ব্লক করে গেমপ্লে-টিকে স্বচ্ছন্দ ও সহজ করতে সাহায্য করে।

অত্যাধুনিক ক্যামেরা:

OnePlus 9R ফোনের ক্যামেরাটি দিয়ে দিনের আলোয় অত্যন্ত উজ্জ্বল এবং ঝকঝকে ছবি তোলা যাবে। এর পাশাপাশি নাইটস্কেপ মোড- এর মাধ্যমে অত্যন্ত কম আলোতেও খুব ভালো ছবি তুলতে এই ক্যামেরাটি যথেষ্ট পটু।

দীর্ঘস্থায়ী ব্যাটারি:

এই ফোনে আছে ৪,৫০০ এমএএইচ ডুয়েল সেল ব্যাটারি, যার সাথে ৬৫ ওয়াট র‌্যাপ চার্জ সাপোর্ট করবে। এই ব্যাটারিটি সুদীর্ঘ সময় ধরে আপনার ফোনটিকে সক্রিয় রাখতে সাহায্য করবে, যদিও আপনি ফোনটি কতক্ষণ এবং কীভাবে ব্যবহার করছেন, তার ওপর এই সুদীর্ঘ সময়ের পরিমাণ নির্ভরশীল।

সর্বগুণসম্পন্ন:

এককথায় বলা যায়, আপনি যদি একটি সর্বগুণসম্পন্ন ফোন কিনতে চান তাহলে নিঃসন্দেহে OnePlus 9R আপনার জন্য আদর্শ। আপনার প্রয়োজনীয় সমস্ত রকম চাহিদা মেটাতে এই ফোনটি সক্ষম, তাই অবশ্যই এটি আপনার প্রথম পছন্দ হতেই পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন