OnePlus 9RT: দশমীর দিন OxygenOS 12 এর সাথে আসতে পারে ওয়ানপ্লাসের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন

১৫ অক্টোবর OnePlus 9 RT-এর অফিসিয়ালি লঞ্চ হতে পারে বলে জনপ্রিয় এক টিপস্টার দাবি করেছেন

oneplus-9rt-launch-date-tipped-on-october-15-expected-specifications

অ্যান্ড্রয়েড ইকোসিস্টেম ও স্মার্টফোনের সংবাদ পরিবেশনের জন্য পরিচিত, অ্যান্ড্রয়েড সেন্ট্রাল গত মাসে তাদের রিপোর্টে জানিয়েছিল, OnePlus 9RT নামে একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনের উপরে কাজ করছে ওয়ানপ্লাস। যেটি গত মার্চে লঞ্চ হওয়া OnePlus 9R-এর আপগ্রেড ভার্সন হবে। OnePlus 9RT-এর স্পেসিফিকেশন প্রকাশ করার পাশাপাশি অ্যান্ড্রয়েড সেন্ট্রাল দাবি করেছিল, অক্টোবরেই আত্মপ্রকাশ ঘটবে এই ডিভাইসের। তবে নির্দিষ্টভাবে তারিখের কথা উল্লেখ করেনি তারা। সেই অসম্পূর্ণ কাজটি এবার সেরে ফেলেছেন অনলিকস নামে পরিচিত জনপ্রিয় টিপস্টার ক্রিস হেমারস্টোফার৷ অনলিকস টুইট বার্তায় বলেছেন, ১৫ অক্টোবর OnePlus 9 RT-এর অফিসিয়ালি লঞ্চ হতে পারে।

তবে এটা সম্ভাব্য তারিখ বলেই জানিয়েছেন ওই টিপস্টার। অর্থাৎ লঞ্চের দিন পরিবর্তন হলেও হতে পারে। উল্লেখ্য, ওয়ানপ্লাসের কাস্টম স্কিন OxygenOS-এর নতুন ভার্সনের (OxygenOS 12) সাথে আসবে OnePlus 9 RT। এছাড়া ডিভাইসটি কেবলমাত্র ভারত ও চীনের বাজারে আনা হবে বলে শোনা যাচ্ছে।

OnePlus 9 RT স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রিপোর্ট বলছে ওয়ানপ্লাস ৯ আরটি ফোনে ৬.৫৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ফুল এইচডি+ রেজোলিউশন অফার করবে। স্ক্রিনের ভেতরে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের এনহান্সড ভার্সন ব্যবহার করা হবে ওয়ানপ্লাস ৯ আরটি হ্যান্ডসেটে। ১২ জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজের সঙ্গে আসতে পারে এই ফোন।

ওয়ানপ্লাস ৯ আরটি-এর প্রাইমারি ক্যামেরা হিসেবে ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ (Sony IMX766) সেন্সর থাকতে পারে। এছাড়া দেখা যেতে পারে ১৬ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স, ও ২ মেগাপিক্সেল ক্যামেরা। কয়েকটি রিপোর্টে আবার দাবি করা হয়েছে, ফোনটি আসবে কোয়াড ক্যামেরা সিস্টেমের সাথে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে, যার সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷