OnePlus 9RT পাওয়ারফুল ব্যাটারি ও প্রসেসর সহ লঞ্চ হল,‌ রয়েছে দুর্দান্ত ক্যামেরা

ওয়ানপ্লাস ৯আরটি ফোনের দাম শুরু হয়েছে ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৮,৭০০ টাকা) থেকে

oneplus-9rt-launched-price-cny-3299-sale-date-specifications-availability

OnePlus 9RT ঘোষণামত আজ লঞ্চ হল। এটি OnePlus 9 সিরিজের চতুর্থ ফোন হিসেবে চীনের মার্কেটে পা রেখেছে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়া OnePlus 9RT ফোনে রয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা, ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং (Wrap) সাপোর্ট ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে। আসুন OnePlus 9RT ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

OnePlus 9RT ফোনের দাম ও লভ্যতা

ওয়ানপ্লাস ৯আরটি ফোনের দাম শুরু হয়েছে ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৮,৭০০ টাকা) থেকে। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের। আবার ফোনটির ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৪১,০০০ টাকা) ও ৩,৭৯৯ ইউয়ান (প্রায় ৪৪,৫০০ টাকা)।

আগামী ১৯ অক্টোবর প্রথম সেলে ওয়ানপ্লাস ৯আরটি ১০০ ইউয়ান (প্রায় ১,২০০ টাকা) কমে পাওয়া যাবে। ভারতে এই ফোনটি কবে আসবে তা এখনও জানা যায়নি।

OnePlus 9RT স্পেসিফিকেশন, ফিচার

ওয়ানপ্লাস ৯আরটি ফোনে আছে ৬.৬২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) Samsung E4 AMOLED ডিসপ্লে, যা ২০:৯ এসপেক্ট রেশিও, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,৩০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও ১,৩০০ নিটস পিক ব্রাইটনেস সাপোর্ট করবে। এই ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

ওয়ানপ্লাস ৯আরটি ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। এটি ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য OnePlus 9RT ফোনে ডুয়েল এলইডি সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার ও OIS (অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন) সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১৬ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই রিয়ার ক্যামেরা 4K ভিডিও রেকর্ড করতে দেবে।

এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য OnePlus 9RT ফোনে EIS সাপোর্ট সহ ১৬ মেগাপিক্সেল Sony IMX471 ফ্রন্ট সেন্সর রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে আছে ৬৫টি র‌্যাপ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ডুয়েল সেল ব্যাটারি। এতে ডলবি অ্যাটমস সাপোর্টের সাথে ডুয়েল স্টেরিও স্পিকার দেওয়া হয়েছে।

কানেক্টিভিটি অপশনের মধ্যে এই ফোনে রয়েছে 5G, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির ওজন ১৯৮.৫ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.