এবার আসছে OnePlus 9T, থাকবে LTPO Samsung E4 ডিসপ্লে সহ এই ফিচার

oneplus-9t-display-specs-leak-ltpo-samsung-e4-display

OnePlus প্রত্যেক বছরেই দু’টি করে ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ লঞ্চ করে। আরও সহজ করে বললে OnePlus নম্বর অনুসরণ করে বছরের প্রথমার্ধে  6,7,8,9 ….লাইনআপ এবং বছরের দ্বিতীয়ার্ধে  ‘T’ সিরিজের ঘোষণা করে। বিগত তিন বছরের কথা বললে ‘T’ সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে OnePlus 8T, OnePlus 7T, এবং OnePlus 6T বাজারে এসেছে। সাধারণত OnePlus T সিরিজের হ্যান্ডসেটকে ভ্যালু ফর মানি হিসেবে গণ্য করা হয়। এবারেও দেখে মনে হচ্ছে, চলতি বছরেও তার অন্যথা হবে না।

OnePlus মার্চ মাসে OnePlus 9, OnePlus 9 Pro ও OnePlus 9R লঞ্চ করেছে। স্বাভাবিকভাবেই  OnePlus 9T ধীরে ধীরে আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। এমনকি রিলিজের বহু আগেই আজ আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোন OnePlus 9T-এর ডিসপ্লে স্পেসিফিকেশন সামনে এল।

এক চাইনিজ টিপস্টারের মতে, OnePlus 9T স্মার্টফোনে LTPO Samsung E4 ফ্লেক্সিবেল ডিসপ্লে থাকবে, যা FHD+ রেজোলিউশন ও 120Hz ভ্যারিয়েবল রিফ্রেশ সাপোর্ট করবে। অর্থাৎ কনটেন্টের নির্ভর করে রিফ্রেশ রেট পরিবর্তনশীল হবে। ফলে OnePlus 9 Pro বা Samsung Galaxy S20 Ultra মতো ফটো দেখা বা টেক্সট পড়ার জন্য ফোনের স্ক্রিন 1Hz-এও রিফ্রেশ হতে পারবে। আবার স্মুথ স্ক্রোলিং করার জন্য তখন এটি 120Hz রিফ্রেশ রেট অফার করবে।

টিপস্টার এও বলেছে, চলতি বছরে OnePlus 9T Pro নামে কোনও মডেল থাকবে না। কারণ, OnePlus 10 লঞ্চ না হওয়া পর্যন্ত OnePlus 9-কে ব্র্যান্ডের প্রধান ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে রাখা হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷