বাতিল OnePlus 9T লঞ্চের পরিকল্পনা! বড় চমক হিসেবে আসবে OnePlus 9RT

oneplus-9t-launch-cancel-this-year-but-affordable-oneplus-9rt-may-come

ফ্ল্যাগশিপ নির্মাতা OnePlus (ওয়ানপ্লাস)-কে সাধারণত বছরে দুই ধরণের স্মার্টফোন লঞ্চ করতে দেখা যায়। এর মধ্যে বাজারে আসে ব্র্যান্ডের স্ট্যান্ডার্ড সিরিজের ডিভাইস (OnePlus 7, 8, 9 ইত্যাদি), এবং ‘T’ সিরিজের মডেল (যা বছরের দ্বিতীয়ার্ধে লঞ্চ হয়)। সেই রীতি বজায় রেখে গত মার্চে OnePlus 9 (ওয়ানপ্লাস ৯) সিরিজের অধীনে তিন তিনটি নতুন হ্যান্ডসেট এনেছে চীনা সংস্থাটি। তবে এই সিরিজের আপগ্রেড ভার্সন, OnePlus 9T (ওয়ানপ্লাস ৯টি) চলতি বছরে লঞ্চ হচ্ছে না বলে পরিষ্কার জানিয়ে দিয়েছে ফ্ল্যাগশিপ স্মার্টফোন ব্র্যান্ডটি। আসলে সিস্টার ব্র্যান্ড Oppo (ওপ্পো)-এর সাথে সংযুক্ত হওয়ার পর OnePlus-এর মার্কেট স্ট্র্যাটেজিতে বহু পরিবর্তন দেখা যাচ্ছে। সেক্ষেত্রে সংস্থার ‘T’ সিরিজ আপগ্রেড না হওয়ার বিষয়টিও এই পরিবর্তনের অংশ বলে মনে হচ্ছে।

OnePlus 9T লঞ্চ না করার প্রসঙ্গে কী বলেছে OnePlus?

সাম্প্রতিক একটি বিবৃতিতে, ওয়ানপ্লাসের সিইও পিট লাউ দুটি সংস্থার মেলবন্ধনের কথা বলতে গিয়ে নিশ্চিত করেছেন যে, এই বছর তারা ওয়ানপ্লাস ৯টি ফোন চালু করবে না। তবে এই পোর্টফোলিওতে কিছু পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছেন লাউ, যা থেকে আশা করা হচ্ছে সংস্থাটি খুব শীঘ্রই বহুল চর্চিত ওয়ানপ্লাস ৯ আরটি ভারতসহ নির্বাচিত বাজারের জন্য লঞ্চ করতে পারে। অর্থাৎ ওয়ানপ্লাস ৯ নয়, মার্চে মার্কেটে আসা ওয়ানপ্লাস ৯ আর ফোনটির একটি আপগ্রেড ভ্যারিয়েন্ট বছরের শেষের দিকে বাজারে পা রাখতে পারে।

উল্লেখ্য, ওয়ানপ্লাস গত ২০১৬ সাল থেকে প্রতি বছরের দ্বিতীয়ার্ধে একটি করে টি-সিরিজের স্মার্টফোন চালু করেছে। এক্ষেত্রে OnePlus 3T দিয়ে এই সিরিজের সূচনা করার পর, সংস্থাটি গত বছর পর্যন্ত OnePlus 8T ফোন লঞ্চ করেছে। তবে এখন তারা সাশ্রয়ী মূল্যের পণ্য আনার দিকে এবং বিশ্বব্যাপী গ্রাহকদের চাহিদা পূরণের দিকে মনোনিবেশ করছে। যদিও গ্লোবাল মার্কেটে একটি নতুন টি-সিরিজ ডিভাইস বাজারে আনার ক্ষেত্রে ওএস বা অপারেটিং সিস্টেম কোম্পানির জন্য সবচেয়ে বড় বাধায় পরিণত হয়েছে বলে শোনা যাচ্ছে।

OnePlus 9RT ফোনে কী কী ফিচার থাকতে পারে?

ইতিমধ্যেই বেশ কিছু রিপোর্টে OnePlus 9RT ফোন সম্পর্কে নানাবিধ ইঙ্গিত দেওয়া হয়েছে। অনেকে দাবি করেছেন যে এই ফোনটি সম্ভবত চীন ও ভারতের বাজারে সীমাবদ্ধ থাকবে এবং অক্টোবর বা তার পরে লঞ্চ হবে।

ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যেতে পারে, যার দাম শুরু হতে পারে ৩৪,০০০ টাকা থেকে। এছাড়াও জল্পনা রয়েছে OnePlus 9RT ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৫৫ ইঞ্চি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর থাকবে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে থাকতে পারে অ্যান্ড্রয়েড ১২ বেসড অক্সিজেনওএস ১২।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.