ওয়ানপ্লাস ফোনে আসছে অলওয়েজ অন ডিসপ্লে ফিচার, পাওয়া যাবে OxygenOS 11 আপডেটেই

চীনা স্মার্টফোন কোম্পানি OnePlus তাদের ফ্ল্যাগশিপ ফোনগুলিতে সমস্ত ধরণের ফিচার দিয়ে প্রতিদ্বন্দ্বী কোম্পানিকে পিছনে ফেলতে চাইছে। OnePlus 8 Pro সিরিজে প্রথমবার কোম্পানি অফিসিয়াল আইপি রেটিং ও ওয়্যারলেস চার্জিং ফিচার দিয়েছিল। তবে ওয়ানপ্লাসের ফোনে এতদিন আরও একটি ফিচার নিখোঁজ ছিল, যেটা হল Always-On display। যদিও আমরা জানি ওয়ানপ্লাস তাদের ফোনে এমোলেড প্যানেল ব্যবহার করে, কিন্তু এই ফিচারটি এতদিন পাওয়া যেত না।

তবে Android Police এর নতুন রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস তাদের বহুপ্রতীক্ষিত Always-On display এর ওপর কাজ শুরু করেছে। একটি মার্কেটিং ভিডিওতে কোম্পানি এই ফিচারকে সামনে এনেছে। ভিডিওটি ছিল HydrogenOS 11 এর। জানিয়ে রাখি চীনে ওয়ানপ্লাস ফোনের জন্য কোম্পানি এই HydrogenOS 11 ইন্টারফেস ব্যবহার করে। যেটি গ্লোবাল মার্কেটে OxygenOS (কিছু পরিবর্তন আছে) নামে পরিচিত।

যাইহোক HydrogenOS 11 এর এই ভিডিওতে দেখা গেছে, ফোনের মাঝখানে কিছু ডিজিটাল ওয়েলবিং ফিচার উপলব্ধ। যার মধ্যে আপনি কতক্ষন ফোনটি ঘাঁটছেন এবং দিনের কত সময় পর পর ফোনটি আনলক করছেন তা দেখানো হচ্ছে। ফলে বলা যেতে পারে কোম্পানি এই ফিচার জলদি তাদের ওএস এ আনবে।

এদিকে ওয়ানপ্লাস সিইও Pete Lau ও ওয়ানপ্লাস ফোনে Always On Display ফিচার আসার ইঙ্গিত দিয়েছে। তিনি একটি ক্র্যাপ্টিক টুইট করেছেন। মনে করা হচ্ছে OxygenOS 11 এর  Android 11 আপডেটে এই ফিচার দেওয়া হবে।