১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ সহ লঞ্চ হতে চলেছে OnePlus Band

oneplus-band-launched-date-officially-announced-on-11-january-features
ছবি : stufflistings

ওয়ানপ্লাস যে OnePlus Band নামে একটি ফিটনেস ব্যান্ডের ওপর কাজ করছে, তা সম্প্রতি সংস্থাটি নিশ্চিত করে জানিয়েছিল। কয়েকদিন আগে টিপ্সটার ঈশান আগরওয়াল তার টুইটে ওয়ানপ্লাস ব্যান্ডের লঞ্চ ডেট ১১ই জানুয়ারি বলে দাবি করেছিলেন। তবে এবার OnePlus-র তরফ থেকে OnePlus Band-এর অফিসিয়াল লঞ্চের দিনক্ষণ প্রকাশ করা হল। ঈশানের কথামতো, আর একদিন পরে অর্থাৎ জানুয়ারির ১১ তারিখে দুপুর ১২ টায় ওয়ানপ্লাসের প্রথম উইয়ারেবল ডিভাইস হিসেবে ওয়ানপ্লাস ব্যান্ড ভারতে আত্মপ্রকাশ করছে।

সম্প্রতি ফ্লিপকার্ট ও অ্যামাজন OnePlus Band-এর জন্য একটি ডেডিকেটেড পেজ তৈরি করেছে। সুতারাং, OnePlus.in ছাড়াও এটি উল্লিখিত ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে ক্রয়ের জন্য উপলব্ধ হবে। ওয়ানপ্লাস, এই উইয়ারেবল ডিভাইসের স্পেসিফিকেশন ও দাম প্রকাশ না করলেও, টিপ্সটারদের সৌজন্যে এই বিষয়ক তথ্য সামনে এসেছে।

OnePlus Band-এর স্পেসিফিকেশন ও দাম (সম্ভাব্য)

ওয়ানপ্লাস ব্যান্ডে টাচ ইনপুট সাপোর্টেড ১.১ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে থাকবে। এছাড়া এটি রিয়েল টাইম হার্ট রেট সেন্সর, রক্তে অক্সিজেনের মাত্রা মনিটারিংয়ের জন্য SpO2 সেন্সর, ও স্লিপ মনিটারিং ফিচারের সাথে আসবে৷ এতে ১৩ টি স্পোর্টস মোড থাকবে৷ আবার এটি IP68 রেটিংযুক্ত হওয়ায়, জল ও ধুলো প্রতিরোধী হবে৷ একবার চার্জ দিলে ডিভাইসে ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ পাওয়া যেতে পারে।

ওয়ানপ্লাস ব্যান্ডের মূল্য রাখা হবে ২,৪৯৯ টাকার কাছাকাছি। এই দামে এটি Mi Band 5 এর সাথে সরাসরি প্রতিযোগিতায় অবতীর্ণ হবে৷ এটি পূর্বে লঞ্চ হওয়া OPPO Band এর স্পেসিফিকেশন সহ আসতে পারে বলে মনে করা হচ্ছে।