হার্ট রেট মনিটারিং ও ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ সহ OnePlus Band ভারতে লঞ্চ হল

oneplus-band-launched-price-in-india-rs-2499

উইয়ারেবল ডিভাইস সেগমেন্টেও এবার অফিসিয়ালি পা রাখলো OnePlus। সংস্থাটির প্রথম পরিধানযোগ্য ডিভাইস হিসেবে ভারতে আজ লঞ্চ হয়ে গেল OnePlus Band। ওয়ানপ্লাসের এই ফিটনেস ব্যান্ডের বিশেষ ফিচারের কথা বললে এতে 5ATM ও IP68 ডুয়াল রেজিট্যান্স রেটিং, হার্ট রেট মনিটারিং, ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ, ও রক্তে অক্সিজেনের মাত্রা পরিমাপের জন্য ডেডিকেটেড অপটিকাল অক্সিজেন সেন্সর পাওয়া যাবে।

OnePlus Band-এর দাম ও লভ্যতা

ভারতে ওয়ানপ্লাস ব্যান্ডের দাম ২,৪৯৯ টাকা রাখা হয়েছে। এটি ব্ল্যাক কালার অপশনে এসেছে। তবে আরও আকর্ষণীয় করে তোলার জন্য ওয়ানপ্লাস এর সাথে পৃথকভাবে নেভি ও ডুয়াল কালার স্ট্যাইলের ট্যাঞ্জেরিন গ্রে রিস্ট স্ট্র্যাপ অফার করছে। প্রতিটি স্ট্র্যাপের দাম পড়বে ৩৯৯ টাকা পড়বে।

আর দু’দিন পর অর্থাৎ ১৩ই জানুয়ারি থেকে দুপুর ১২টা থেকে Flipkart, Amazon থেকে এটি কেনা যাবে। তবে কাল সকাল ৯ টা থেকে OnePlus.in ও OnePlus Store অ্যাপে এর আর্লি অ্যাক্সেস সেল শুরু হচ্ছে। ওয়ানপ্লাসের এক্সক্লুসিভ অনলাইন স্টোর থেকেও OnePlus Band ক্রয়ের জন্য উপলব্ধ হবে।

OnePlus Band-এর স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস ব্যান্ডে ১২৬x২৯৪ পিক্সেল রেজোলিউশনের ১.১ ইঞ্চির অ্যামোলেড টাচস্ক্রি ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে ব্লড অক্সিজেন সেন্সর, অপটিকাল হার্ট রেট সেন্সর, থ্রি-অ্যাক্সিস এক্সিলারোমিটার, এবং জাইরোস্কোপ রয়েছে। এই ফিটনেস ব্যান্ডে থাকা ১০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি প্রায় দু’সপ্তাহ অব্দি ব্যাকআপ দিতে পারবে। এটি ওয়্যারড চার্জিং ডঙ্গলের সাথে বান্ডলে আসবে।

ওয়ানপ্লাস ব্যান্ড আউটডোর রান, ফ্যাট বার্ন রান, আউটডোর সাইক্লিং, ক্রিকেট, ব্যাডমিন্টন, পুল সুইমিং, যোগার মতো ১৩টি এক্সারসাইজ মোডের সাথে এসেছে। এটি IP68 সার্টিফায়েড ও 5ATM ওয়াটার রেজিট্যান্স রেটিংযুক্ত। ফলে এটি ৫০ মিটার অব্দি জলের গভীরতায় ১০ মিনিট সময় পর্যন্ত কাজ করতে পারবে।

OnePlus Band-এ ব্লুটুথ ৫.০ ভার্সন রয়েছে। স্মার্টফোনের সাথে কানেক্ট করার জন্য ব্যবহারকারীর ফোনে নিদেনপক্ষে অ্যান্ড্রয়েডের মার্শমেলো (৬.০) ভার্সন থাকতে হবে। OnePlus Band ওয়ানপ্লাসের নতুন হেলথ অ্যাপের সাথে কাজ করবে। যার মাধ্যমে ব্যবহারকারী তার প্রাত্যহিক ক্রিয়াকলাপ, হার্ট রেট, স্লিপ ডেটা ট্র্যাক করতে পারবেন। তবে আইফোনের জন্যও ওয়ানপ্লাস ব্যান্ডের সাপোর্ট আনা হবে৷ তার জন্য পরবর্তী পর্যায়ে ওয়ানপ্লাস হেলথ অ্যাপ্লিকেশনটি অ্যাপ স্টোরেও চলে আসবে।

OnePlus Band-এর অন্যান্য ফিচারের মধ্যে আছে মেসেজ নোটিফিকেশন, ইনকামিং কল নোটিফিকেশন, ইনকামিং কল রিজেক্টার, মিউজিক প্লেব্যাক কন্ট্রোল, স্টপওয়াচ, টাইমার এলার্ম (ভাইব্রেশন), ক্যামেরা শাটার কন্ট্রোল, ফাইন্ড মাই ফোন, ওয়েদার ফোরকাস্ট, প্রভৃতি।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷