OnePlus এর সেরা পাঁচটি স্মার্টফোন দেখে নিন, চলতি বছরে লঞ্চ হয়েছে

চলতি বছরে লঞ্চ হওয়া সেরা ৫টি OnePlus স্মার্টফোনের বিষয়ে এই প্রতিবেদনে জানানো হয়েছে

oneplus-best-5-smartphones-launched-this-year-in-2021

Xiaomi, Realme-র বাজেট ও মিড রেঞ্জ স্মার্টফোনগুলি যেমন ভারতে ব‌্যাপক জনপ্রিয়, তেমনি প্রিমিয়াম রেঞ্জে আরেক চীনা ব্র্যান্ড OnePlus-র ফোনগুলির চাহিদা তুঙ্গে। ‘চীনের অ্যাপল’ নামে খ্যাত এই ব্র্যান্ডের ফোনগুলি দুর্দান্ত পারফরম্যান্স অফার করে থাকে। আজ আমরা এই প্রতিবেদনে চলতি বছরে লঞ্চ হওয়া ৫টি ওয়ানপ্লাস স্মার্টফোনের প্রসঙ্গে আপনাদের কে জানাবো, যেখানে অত্যাধুনিক ডিসপ্লে প্যানেল, পাওয়ার ফুল প্রসেসর ও শক্তিশালী ব্যাটারি পাওয়া যাবে। সাথে থাকবে কোয়াড বা ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যা দিয়ে হাই-ডেফিনেশন 4K রেজোলিউশনের ভিডিও রেকর্ড করা যাবে। এই ফোনগুলি ৫জি কানেক্টিভিটির সাথে উপলব্ধ এবং আপনারা ই-কমার্স সাইট Amazon থেকে এগুলি কিনে নিতে পারবেন।

সেরা ৫টি OnePlus স্মার্টফোনের তালিকা

OnePlus Nord CE 5G: ২৪,৯৯৯ টাকা

এটি হলো ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি স্মার্টফোনের ৮ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। এই ফোনে, ৯০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট যুক্ত একটি ৬.৪৩ ইঞ্চির ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে থাকছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ একটি ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ। এই রিয়ার ক্যামেরাগুলি দিয়ে ৩০ এফপিএস পর্যন্ত 4K ভিডিও রেকর্ড করা সম্ভব। ফোনটি স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।

OnePlus Nord 2 5G: ২৯,৯৯৯ টাকা

ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি স্মার্টফোনে একটি ৬.৪৩ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০এআই প্রসেসর দ্বারা চালিত। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। উল্লেখিত মূল্যটি স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের।

OnePlus 9R 5G: ৩৯,৯৯৯ টাকা

এটি ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দাম। অ্যান্ড্রয়েড ১১ বেসড অক্সিজেনওএস কাস্টম স্কিনে চলা ওয়ানপ্লাস ৯আর ৫জি স্মার্টফোনে একটি ৬.৫৫ ইঞ্চির ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফটোগ্রাফির জন্য এতে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। ডিভাইসটি যাতে দীর্ঘক্ষণ সক্রিয় থাকে, তার জন্য এতে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

OnePlus 9 5G: ৫৪,৯৯৯ টাকা

৬.৫৫ ইঞ্চির ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে সহ আসা ওয়ানপ্লাস ৯ ৫জি স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ছবি তোলার জন্য এই ফোনে ইউজাররা ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ পেয়ে যাবেন। এই ক্যামেরাগুলি হলো, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল মোনোক্রোম সেন্সর। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।

OnePlus 9 Pro 5G: ৬৯,৯৯৯ টাকা

ওয়ানপ্লাস ৯ প্রো ৫জি ফোনে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও অ্যাড্রেনো ৬৬০ জিপিইউ ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফির জন্য থাকছে হাই-ডেফিনেশন কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ। এই হ্যান্ডসেট ৬৫ ওয়াট ওয়্যারড চার্জিং ও ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ফোনে ১২ জিবি পর্যন্ত র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।