ওয়ানপ্লাস আনছে চারটি বাজেট ফোন, নাম হবে OnePlus Billie 2, 2T, 8, এবং 8T

OnePlus Billie 2, OnePlus 2t, OnePlus 8 and 8t next budget phones

এখন প্রিয়িমাম ক্যাটেগরির ফোন হিসেবে OnePlus এর জনপ্রিয়তা যে তুঙ্গে এই বিষয়ে কোনো দ্বিমত নেই। চলতি বছরের মে মাসে সংস্থার সহ প্রতিষ্ঠাতা এবং সিইও Pete Lau ঘোষণা করেছিলেন, ওয়ানপ্লাস মিড রেঞ্জ এবং বাজেট সেগমেন্টেও ফোন লঞ্চ করবে। সেই অনুযায়ী গত জুলাইতে ভারতে মিড রেঞ্জ ডিভাইস হিসেবে OnePlus Nord ফোনটি আত্মপ্রকাশ করে। তারপর থেকেই ওয়ানপ্লাসের আসন্ন বাজেট স্মার্টফোনগুলি সর্ম্পকে তথ্য ফাঁস হতে থাকে। এবার সম্ভাব্য এই ফোনগুলির কোডনেম প্রকাশ্যে এল।

জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা কোড স্নিপেটের একটি ছবি শেয়ারের মাধ্যমে এই ফোনগুলির কোডনেম ফাঁস করেছেন। যেগুলি দেখে অনুমান করা হচ্ছে এগুলি ফোনগুলোর মার্কেটিং নাম হবে।

প্রকাশিত হওয়া কোডনেমগুলো নিম্নরূপ
. billie2 — OnePlus Billie 2
. Billie2t — OnePlus Billie 2T
. billie8 — OnePlus Billie 8
. billie8t — OnePlus Billie 8T

তবে এমনটা নয় যে, আমরা প্রথমবার “billie” কোডনেমটি শুনতে পাচ্ছি। গতমাসের শুরুতে একটি রেন্ডার ভিডিওতে এই ডিভাইসটির কথা জানা গিয়েছিলো। Max J নামে একজন গ্রাফিক ডিজাইনার এই ডিভাইসটির রেন্ডার কোডনেমের সাথে টুইট করেছিল। তিনি জনপ্রিয় থ্রীডি আট্রিস্ট এবং কনসেপ্ট ক্রিয়েটারদের সহযোগিতায় থ্রীডি ভিডিও রেন্ডারটি প্রকাশ করেছিলেন। জানিয়েছিলেন ডিজাইনটি তাদের কল্পনাপ্রসূত হলেও এটি চূড়ান্ত প্রোডাক্টটির ডিজাইনের খুব কাছাকাছিই থাকবে।

Max J তখন টুইটে জানিয়েছিলেন, ডিভাইসটির কোডনেম হবে “billie”। তবে এটি Nord মডেলের অধীনে বাজারে আনার সম্ভাবনাই বেশী। তাই তিনি এটিকে “Arora” বলে অভিহিত করেন। এটাও উল্লেখ করেছিলেন, আপাতদৃষ্টিতে “billie” কোডনেমের ফোনটির দুটি মডেল থাকতে পারে। যেটি Pro বা Lite ভ্যারিয়েন্টে আসতে পারে।

কোডনেম দ্বারা সামনে আসা চারটি ডিভাইসের মধ্যে একটিতে স্ন্যাপড্রাগন ৬৬২ অথবা ৬৬৫ প্রসেসর থাকতে পারে। উপরিউক্ত তালিকার একটি ফোন OnePlus Nord এর মতো ফাইভজি ফোন হতে পারে, যেখানে স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর থাকবে। তবে এটি হয়তো Nord এর তুলনায় অপেক্ষাকৃত সস্তায় লঞ্চ করা হবে। তবে আসন্ন ফোনগুলো সর্ম্পকে বিস্তারিত তথ্য এখনো অমিল।

গত মে মাসে ওয়ানপ্লাসের সিইও ইঙ্গিত দিয়েছিলেন, সংস্থার আসন্ন বাজেট এবং মিড-রেঞ্জ ফোনগুলো সর্বপ্রথম ভারতেই আত্মপ্রকাশ করবে। সেই মতো Nord ফোনটিকে শুধুমাত্র ভারত ও ইউরোপের বাজারেই লঞ্চ করা হয়। তাই অনুমান করা যাচ্ছে, সংস্থার বাজেট ফোনগুলো প্রথম ভারতীয় ক্রেতাদের জন্যেই উপলব্ধ হবে।