OnePlus ইউজারদের জন্য সুখবর, বিমানবন্দরে মিলবে ফাস্ট চার্জিং স্টেশন

অনেক সময়ই বাড়ির বাইরে বেরোলে হাতের স্মার্টফোনটির চার্জ নিয়ে সমস্যায় পড়তে হয়। দীর্ঘ সময়ের সফরে এই সমস্যা আরো প্রবল হয়ে দাঁড়ায়, কারণ ফোনের ব্যাটারি ক্যাপাসিটি যতো বেশিই হোক না কেন, অত্যধিক ব্যবহার কারণে ফোনের ব্যাটারির পারসেন্টেজ হু হু করে কমতে থাকে! এদিকে ইচ্ছেমত চার্জ করার সুবিধা থাকেনা। এই বিষয়টি মাথায় রেখে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড OnePlus, ভারতীয় ভ্রমণকারীদের জন্য চালু করেছে নেয়ায় বাই চার্জিং স্টেশন ফিচার (Nearby Charging Station)। OnePlus-এর কাস্টম অপারেটিং সিস্টেম OxygenOS-এর এই নতুন ফিচারের সাহায্যে এবার থেকে বিমানবন্দরে থাকাকালীন ভ্রমণকারীরা আশেপাশে কোথায় চার্জিং স্টেশন রয়েছে তা সহজেই শনাক্ত করতে পারবেন।

কীভাবে কাজ করবে OnePlus-এর এই বিশেষ ফিচার

রিপোর্ট অনুযায়ী, ইউজাররা যখন বিমানবন্দরে প্রবেশ করবেন, তখন তার ফোনটি কাছাকাছি চার্জিং স্টেশন পরিষেবা সম্পর্কে অবহিত করবে। এছাড়া ইউজাররা, চার্জিং স্টেশন তার কাছ থেকে কতটা দূরে রয়েছে এবং নিকটতম স্টেশনটি কোথায় তা সহজেই ট্র্যাক করতে পারবেন।

ওয়ানপ্লাস একটি ব্লগ পোস্টে জানিয়েছে, এই ফিচারটি চার্জিং স্টেশনগুলির সাথে সংহত বীকনগুলির সাহায্যে চলে, যার মাধ্যমে ওয়ানপ্লাস ডিভাইসগুলি ইউজারের নিকটবর্তী চার্জিং স্টেশন শনাক্ত করতে পারে এবং ইউজারকে একটি নোটিফিকেশন প্রদান করে। তবে ইউজাররা বিমানবন্দরে থাকাকালীন এই পরিষেবাটি ৬ ঘন্টা অবধি মিউট করে রাখতে পারবেন।

ওয়ানপ্লাস, এই স্টেশনগুলিতে কেমন চার্জিং স্পিড পাওয়া যাবে সেবিষয়ে কোনো উচ্চবাচ্য করেনি। তবে ওয়ানপ্লাস যেহেতু তার ফোনগুলিতে ফাস্ট চার্জিংয়ের সুবিধা দেয়, তাই এক্ষেত্রে কোনোরকম অসুবিধা হবেনা বলেই আশা করা যায়।

প্রসঙ্গত, ওয়ানপ্লাসের নতুন OnePlus 8T 5G ডিভাইসটিতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি রয়েছে, ফলে ১৫ মিনিটে ডিভাইসটির ৫৮% চার্জ হয়ে যায় এবং সম্পূর্ন চার্জ হতে মাত্র ৪০ মিনিট সময় নেয়। যাইহোক, আপাতত এই নতুন ফিচারটি বেঙ্গালুরুর বিমানবন্দরে ব্যবহার করা যাবে, তবে খুব শীঘ্রই দিল্লী বিমানবন্দরের জন্যও এটি চালু করা হবে বলে জানা গেছে।