OnePlus এর পরবর্তী ফোনে 5G ফিচার থাকবে, নিশ্চিত করলো কোম্পানির সিইও

এই তথ্য পাওয়া গেছে কোম্পানির সিইও পেটে লাউ -র থেকে

চীনা ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা OnePlus এর পরবর্তী ফোনে 5G ফিচার থাকবে ।এই তথ্য পাওয়া গেছে কোম্পানির সিইও পেটে লাউ -র থেকে।আমেরিকায় আয়োজিত স্ন্যাপড্রাগন এক ইভেন্টে ভাষণ দিতে উঠে তিনি জানান ‘ OnePlus এর পরবর্তী ফোনে 5G ফিচার থাকবে ‘। তিনি আরো জানান পরবর্তী ফ্ল্যাগশিপ ফোনে স্ন্যাপড্রাগন 855 প্রসেসর দেওয়া হবে।আমরা জানি কম দামে উন্নত ফিচারের সাথে ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করে ওয়ানপ্লাস।বিশ্বের বিভিন্ন দেশে নানান ধরণের প্রসেসরের সাথে স্মার্টফোন লঞ্চ করলেও ভারতে ওয়ানপ্লাস কেবলমাত্র কোয়ালকম প্রসেসরই ব্যবহার করে।এবারও তার ব্যাতিক্রম হবে না।

এই ইভেন্টে স্ন্যাপড্রাগন 855 প্রসেসর লঞ্চ করা হয়েছে।কোয়ালকম এর এই লেটেস্ট প্রসেসর নতুন চিপ আর্কিটেকচারের উপর কাজ করে যা 7nm প্রসেসিং প্রযুক্তির দ্বারা তৈরী হয়েছে।প্রসঙ্গত অ্যাপেল ও হুয়াওয়ে এই 7nm প্রসেসিং প্রযুক্তি সহায়ক স্মার্টফোন তৈরী করে।স্ন্যাপড্রাগন 855 অরিজিনাল ইক্যুইপমেন্ট ম্যানুফ্যাকচারের (OEM) জন্য 5G প্রযুক্তির সহায়ক হতে পারে।

পেটে লাউ এই ইভেন্টে জানান OnePlus এর পরবর্তী ফোনে 5G ফিচার থাকবে,যার মূল্য OnePlus 6T এর থেকে 200 থেকে 300 মার্কিন ডলার অর্থাৎ 4,000 টাকা থেকে 21,000 টাকা বেশি হবে।কিন্তু এর জন্য গ্রাহকদের উদ্বেগ প্রকাশ করার দরকার নেই কারণ অনেক নতুন ফিচার এই ফোনে দেওয়া হবে। তিনি আরো জানান তারা এই ডিভাইসকে সস্তা করবে না কারণ বর্তমান স্মার্টফোনগুলোতে অনেক পরিবর্তন প্রয়োজন।

পড়ুন : 5G স্মার্টফোন লঞ্চের দৌড়ে এবার OnePlus, 2019 এ আসতে পারে ওয়ানপ্লাস 7