রেডমি, রিয়েলমিদের টেক্কা দিতে স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর সহ আসছে OnePlus Clover

OnePlus Clover appears on geekbench with 4gb ram and snapdragon 460 soc

OnePlus যে নতুন বাজেট ফোন আনছে সে খবর নতুন নয়। কোম্পানির ‘Clover’ মডেল নিয়ে এখন বাজারে জোর চর্চা চলছে। এই মডেলটিকে OnePlus ১৫,০০০ টাকার রেঞ্জে লঞ্চ করতে পারে বলে Android Central থেকে জানানো হয়েছে। যা ওয়ানপ্লাস এর এতদিনের সবচেয়ে সস্তা ফোন হবে। তবে এতদিন এই সমস্ত রিপোর্টের সঠিক কোনো প্রমান ছিলনা। তবে এবার বেঞ্চমার্ক সাইট, Geekbench এ দেখা গেল OnePlus Clover কে। যেখান থেকে এই ফোনের প্রধান প্রধান ফিচার সামনে এসেছে।

৪ জিবি র‌্যাম ও স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর সহ আসবে OnePlus Clover:

গিকবেঞ্চ ৫ সাইটে ওয়ানপ্লাস ক্লোভার কে OnePlus BE2012 কোডনেমের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রসেসর হিসাবে এখানে ব্যবহার করা হয়েছে ১.৮০ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর, যেটি আসলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর হবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। এতে ৪ জিবি র‌্যাম থাকবে। আশা করা যায় লঞ্চের সময় ফোনটি আরও কিছু র‌্যামের বিকল্পে আসবে। গিকবেঞ্চে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ২৪৫ এবং মাল্টি কোর টেস্টে ১১৭৪ স্কোর করেছে।

কিছুদিন আগেই Android Central থেকেও জানানো হয়েছিল ওয়ানপ্লাস ক্লোভার ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ও ৭২০পি ডিসপ্লে। আবার ফোনটি ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। আবার এতে ৬.৫২ ইঞ্চিআইপিএস এলসিডি স্ক্রিন দেওয়া হবে, যার রেজুলেশন হবে ১৫৬০ x ৭২০ পিক্সেল। এতে পাবেন ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। আবার সিকিউরিটির জন্য ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক পাওয়া যাবে।

এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ১৩ মেগাপিক্সেল। এছাড়াও দুটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ ও ম্যাক্রো সেন্সর দেওয়া হতে পারে। গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল এই ফোনে থাকবে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং ও ৩.৫ মিমি অডিও জ্যাক।