আর পাওয়া যাবেনা এই জনপ্রিয় ফোন, কারণ জানলে আনন্দিত হবেন

oneplus-discontinuing-7t-pro-production-for-oneplus-8-launch

চীনা স্মার্টফোন কোম্পানি ওয়ানপ্লাস শীঘ্রই বাজারে তাদের নতুন ফ্ল্যাগশিপ সিরিজ OnePlus 8 লঞ্চ করবে। আর এই নতুন ফ্ল্যাগশিপ সিরিজের জন্য কোম্পানি তাদের পুরোনো সিরিজের ম্যানুফ্যাকচারিং বন্ধ করার সিদ্ধান্ত নিল। নতুন একটি রিপোর্ট অনুযায়ী কোম্পানি ধীরে ধীরে OnePlus 7T Pro কে অনলাইন প্ল্যাটফর্ম থেকে সরিয়ে নিচ্ছে। চীনের অনলাইন সাইট JD.com ও ওয়ানপ্লাস এর অফিসিয়াল সাইটে এই ফোনটিকে আর দেখা যাচ্ছেনা।

যদিও কোম্পানি এই সিরিজের McLaren Edition এখনও বিক্রি করছে। এই ফোনের ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ এখনও চীনা ওয়েবসাইটে উপলব্ধ। এদিকে ওয়ানপ্লাস ৭ টি প্রো এর প্রোডাকশন বন্ধ মানেই কোম্পানি যে নতুন সিরিজ জলদি আনবে তা বলার অপেক্ষা রাখে না।

OnePlus 7T Pro স্পেসিফিকেশন :

কোম্পানি এই ফোনটিকে গতবছর অক্টোবর মাসে লঞ্চ করেছিল। ওয়ানপ্লাস ৭ টি প্রো ফোনে ৬.৬৭ ইঞ্চির Fluid AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এর রেজুলেশন ৩১২০ × ১৪৪০ পিক্সেল। এই ডিসপ্লে HDR10+ এবং 90Hz রিফ্রেশ রেট সাপোর্ট করে। এই ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর, ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ।

ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। এই ক্যামেরায় ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ছাড়াও ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও আছে একটি টেলিফোটো সেন্সর। ফোনের সামনে আছে ১৬ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা। ওয়ানপ্লাস ৭ টি প্রো ফোনে ৩০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৪,০৮৫ এমএএইচ ব্যাটারি আছে। ভারতে এই ফোন ৫৩,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল।