ওয়ানপ্লাস এর নতুন চমক, একসাথে লঞ্চ হবে OnePlus 9, OnePlus 9E ও OnePlus 9 Pro

চীনা ফ্ল্যাগশিপ স্মার্টফোন কোম্পানি OnePlus আগামী বছর থেকে তাদের স্মার্টফোন লঞ্চের কৌশল বদল করতে চলেছে। সাধারণত ওয়ানপ্লাস বছরের দ্বিতীয় কোয়ার্টারে দুটি ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করে থাকে (এবছর মার্চে লঞ্চ হতে পারে দাবি করা হয়েছে)। সেই মত আমরা মনে করেছিলাম, আপকামিং OnePlus 9 সিরিজেও দুটি ফোন থাকবে। তবে জনপ্রিয় টিপ্সটার Max J আজ জানিয়েছেন, এবছর ওয়ানপ্লাস ৯ সিরিজে দুটি নয়, বরং তিনটি ফোন থাকবে। এই ফোনগুলি হল OnePlus 9, OnePlus 9E, OnePlus 9 Pro।

Max J তার টুইটে 9, 9E ও 9 Pro মডেলগুলির কথা লিখেছেন। তবে তার টুইটের ক্যাপশনে ক্লিক করলে স্পষ্ট যে তিনি ওয়ানপ্লাস এর আপকামিং সিরিজের বিষয়েই তথ্য দিয়েছেন। তিনি ব্লগ পোস্টে লিখেছেন, সবাই ওয়ানপ্লাস ৯ ও ওয়ানপ্লাস ৯ প্রো এর বিষয়ে বলছে, কিন্তু কেউ ওয়ানপ্লাস ৯ই সম্পর্কে জানাচ্ছে না। তার দাবি ওয়ানপ্লাস বিভিন্ন রেঞ্জের ফোন অফার করতেই এই পদক্ষেপ নিচ্ছে। যদিও তিনি ফোনটির স্পেসিফিকেশনের বিষয়ে কিছু জানান নি।

OnePlus 9 এর সম্ভাব্য স্পেসিফিকেশন 

গতমাসে গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল ওয়ানপ্লাস ৯ ফোনে স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসর থাকবে। আবার ফোনটিতে পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট ও ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিংয়ের মতো ফিচার দেখতে পাওয়ার সম্ভাবনা আছে। ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকতে পারে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল। অপারেটিং সিস্টেম হিসাবে এতে থাকবে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কাস্টম স্কিন।

OnePlus 9 Pro এর সম্ভাব্য স্পেসিফিকেশন 

কয়েকদিন আগেই ওয়ানপ্লাস ৯ প্রো এর রেন্ডার সামনে আসে। যেখান থেকে ফোনটির ডিজাইন ও স্পেসিফিকেশন জানা গিয়েছিল। এই ফোনে পাঞ্চ হোল ডিজাইনে ৬.৭ ইঞ্চির ডিসপ্লে থাকবে। ফোনটি কার্ভড এজ ডিজাইন সহ বাজারে আসবে। ফোনটির নীচের দিকে থাকবে এর স্পিকার গ্রিল, মাইক এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট।

আবার এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসর ব্যবহার করা হতে পারে। ফোনটি এনএফসি এবং আইপি৬৮ রেটিং সহ আসতে পারে। পূর্ববর্তী OnePlus 8T ফেনের মতোই এই ফোনে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে।

 

 

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.