নতুন কোনো চমক নেই iPhone 13 সিরিজে, Apple কে নিয়ে বিদ্রূপে ভরা টুইট OnePlus-এর

iPhone 13 সিরিজ লঞ্চ হতেই টুইটের মাধ্যমে Apple-কে ফের খোঁচা দিল OnePlus

oneplus-mocks-apple-iphone-13-series-ask-users-to-send-this-message-to-their-ios-friends

বহু প্রতীক্ষা এবং চর্চার পর গত ১৪ সেপ্টেম্বর লঞ্চ হয়েছে নতুন প্রজন্মের আইফোন সিরিজ, iPhone 13 (আইফোন ১৩)। এই সিরিজের অধীনে চারটি ডিভাইস এসেছে – iPhone 13, iPhone 13 Pro, iPhone 13 Pro Max এবং iPhone 13 mini‌। তবে নতুন এই আইফোন মডেলগুলিতে বিরাট কোনো চমক নেই। আর সেই কারণেই অ্যান্ড্রয়েড নির্মাতাদের কাছে ঠাট্টার পাত্র হয়ে উঠেছে নতুন আইফোন সিরিজ! আসলে প্রতিযোগিতার বাজারে স্মার্টফোন নির্মাতা সংস্থাগুলি প্রায়শই একে অপরকে কটাক্ষ করে থাকে। অতীতে এই ধরণের বহু হাস্যকর ঘটনাই আমাদের সামনে এসেছে। এবারও নতুন আইফোন নিয়ে প্রিমিয়াম ডিভাইস নির্মাতা Apple (অ্যাপল)-কে বিদ্রুপ করেছে জনপ্রিয় অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ড OnePlus (ওয়ানপ্লাস)।

iPhone 13 সিরিজ নিয়ে বিদ্রূপে ভরা টুইট OnePlus-এর

ওয়ানপ্লাসের ইউএস অ্যাকাউন্ট একটি ধাঁধার মত টুইট করে, তার ইউজারদের বছরের পর বছর ধরে বিদ্যমান কোনো বৈশিষ্ট্যের উপলব্ধতা সম্পর্কে শূন্যস্থান পূরণ করতে বলেছে এবং উত্তরটি তাদের আইওএস ব্যবহারকারী বন্ধুদের সাথে শেয়ার করতে বলেছে। সেক্ষেত্রে প্রাথমিকভাবে ওয়ানপ্লাস স্পষ্ট করে কিছু না বললেও, অনুমান করা হচ্ছে যে নতুন আইফোনগুলির ডিসপ্লে রিফ্রেশ রেটে আসা পরিবর্তনকে ঘিরেই উপহাস করেছে সংস্থাটি।

উল্লেখ্য, এবারের iPhone 13 Pro ও iPhone 13 Pro Max ফোনে প্রথমবার ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া হয়েছে। আবার iPhone 13 ও iPhone 13 mini ফোন দুটি ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট থেকে কেনা যাবে (এর আগে ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যেত)। তবে ওয়ানপ্লাস, গতবছর অর্থাৎ ২০২০ সালে OnePlus 8 Pro স্মার্টফোন চালু করে যাতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের সুবিধা দেওয়া হয়। এরপর চলতি বছরের মার্চে তারা ১২৮ জিবি বেস স্টোরেজের সাথে OnePlus 9 Pro ফোন বাজারে আনে। যেহেতু আগে থেকেই ওয়ানপ্লাসের ফোনে এই সুবিধাগুলি রয়েছে, তাই আইওএস বন্ধুদের কাছে সেই বার্তাই হয়তো পৌঁছে দেওয়ার কথা বলেছে ওয়ানপ্লাস।

উল্লেখ্য, iPhone 12 সিরিজ লঞ্চের কিছু সময় পর ঠিক একইভাবে অ্যাপলকে ট্রোল করার চেষ্টা করেছিল ওয়ানপ্লাস। ওইসময় সংস্থাটি প্রচারের জন্য রাশি রাশি আপেলের মাঝে থাকা একটি OnePlus 8T 5G মডেলের ছবি শেয়ার করে এবং গ্রাহকদের অ্যাপল প্রেমের বাইরে এসে ওয়ানপ্লাসের ওপর ভরসা রাখার জন্য আমন্ত্রণ জানায়। সেক্ষেত্রে দু-দুবার কার্পেটিনো ভিত্তিক সংস্থাটিকে সোশ্যাল মিডিয়ায় খোঁচা দিলেও, তারা কোনোরকম মন্তব্য করেনি।

কবে থেকে কেনা যাবে iPhone 13 সিরিজ?

গতকাল থেকেই আইফোন ১৩ সিরিজের প্রি-অর্ডার শুরু হয়েছে। আগামী ২৪শে সেপ্টেম্বর থেকে এগুলি রিটেল স্টোরে উপলব্ধ হবে। আমেরিকা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ভারত সহ ৩০টি দেশের মানুষ প্রথম ধাপে নতুন আইফোনগুলি কিনতে পারবেন। এগুলির দাম থাকবে ৬৯,৯০০ টাকা থেকে ১,৭৯,৯০০ টাকার মধ্যে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.