Nord 2 বিস্ফোরণে আহতকে পুরো টাকা ফেরত দেওয়ার পাশাপাশি চিকিৎসার খরচ বইবে OnePlus

দিনকয়েক আগে ভারতের ধুলে নগরের এক ব্যক্তির পকেটে থাকা অবস্থায় OnePlus Nord 2 ফোনটিতে আগুন ধরে যায়, এবং এর ফলে ওই ব্যক্তি বড়োসড়ো শারীরিক ক্ষতির সম্মুখীন হন

oneplus-nord-2-5g-blast-explosion-refund-medical-expenses-compensation-report

স্মার্টফোন যে আমাদের এখনকার দৈনন্দিন জীবনযাপনের এক অবিচ্ছেদ্য অঙ্গ, একথা আমাদের সকলেরই জানা। কিন্তু স্মার্টফোন ব্লাস্ট হওয়ার খবরও যেন এখন টেক দুনিয়ায় নিত্যনৈমিত্তিক হয়ে গেছে। প্রায়শই একাধিক নামিদামি কোম্পানির স্মার্টফোন ব্লাস্ট হওয়ার খবর সামনে এসেছে। সম্প্রতি একই অভিযোগ উঠেছে OnePlus Nord 2 5G এর বিরুদ্ধেও। যদিও এই প্রথম নয়, গত জুলাই মাসে ভারত সহ বিভিন্ন দেশে লঞ্চ হওয়ার পর থেকেই ফোনটির একের পর এক ব্লাস্ট হওয়ার খবর সামনে আসছে।

দিনকয়েক আগেই ভারতের ধুলে নগরের এক ব্যক্তির পকেটে থাকা অবস্থায় ফোনটিতে আগুন ধরে যায়, এবং এর ফলে ওই ব্যক্তি বড়োসড়ো শারীরিক ক্ষতির সম্মুখীন হন। তবে সম্প্রতি MySmartPrice-এর রিপোর্ট অনুযায়ী, ওয়ানপ্লাস ওই আক্রান্ত ব্যক্তিকে স্মার্টফোনের সম্পূর্ণ টাকা ফেরত দেবে। তদুপরি, কোম্পানি ওই ব্যক্তির চিকিৎসার সম্পূর্ণ ব্যয়ভারও নিতে প্রস্তুত। সংস্থার অপারেশনাল হেড সহায়তার জন্য ওই আক্রান্ত ব্যক্তির সাথে যোগাযোগ করছেন বলেও জানা গেছে।

সুহিত শর্মা (Suhid Sharma) নামে এক ব্যক্তি টুইটারে বিস্ফোরণের ফলে ক্ষতিগ্রস্ত OnePlus Nord 2 ডিভাইসের একাধিক ছবি শেয়ার করেন। তিনি জানান যে, ফোনটি ব্যবহারকারীর ডান দিকের পকেটে ছিল এবং কিছু বোঝার আগেই সেটি ফেটে যায়। এই ঘটনায় আক্রান্তের ডান উরু ঝলসে গেছে। ছবি শেয়ার করার পাশাপাশি টুইটারে ওয়ানপ্লাস কোম্পানির বিরুদ্ধে সুহিত তাঁর যাবতীয় ক্ষোভ উগরে দেন, এবং সাধারণ মানুষের জীবন নিয়ে ছিনিমিনি না খেলে যাতে যথাযথভাবে প্রোডাক্টগুলি তৈরি করা হয়, সে বিষয়েও তিনি কোম্পানির কাছে আর্জি জানান।

তবে OnePlus অফিসিয়ালি এখনও ক্ষতিপূরণের বিষয়ে নিশ্চিতভাবে কোনো তথ্য জানায়নি। এমনকি যে ব্যক্তি টুইটারে এই ঘটনার কথা জানিয়েছিলেন, তিনিও ক্ষতিপূরণের বিষয়ে কোনো আপডেট শেয়ার করেননি। তবে OnePlus যে ঘটনাটির কথা জানে এবং আক্রান্ত ব্যক্তিকে সাহায্যের জন্য কাজ চালিয়ে যাচ্ছে, সেকথা কিন্তু তিনি এর আগে নিশ্চিত করেছেন। যাই হোক, বারংবার এই ধরনের ঘটনা কিন্তু অন্যান্য OnePlus Nord 2 ব্যবহারকারীদের মধ্যে উদ্বেগ বাড়িয়ে তুলেছে। স্মার্টফোন এখন নিত্যব্যবহার্য জিনিস, আর সেটা ব্যবহার করার ক্ষেত্রে যদি আবার জীবনহানি বা শারীরিক ক্ষতির আশঙ্কা চলে আসে, তাহলে তা খুবই মুশকিল!

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।