ফোনের পর OnePlus Nord 2-এর চার্জারে বিস্ফোরণ, ভোল্টেজ সমস্যা কে দায়ী করল সংস্থা

ফোনের পর এবার বিস্ফোরিত চার্জার! বিতর্ক যেন পিছু ছাড়ছে না OnePlus Nord 2-এর

OnePlus Nord 2 charger blast explode company responds voltage issue

জুলাইয়ের শেষ লগ্নে ভারতে লঞ্চ হওয়ার পর থেকে একের পর এক OnePlus Nord 2 (ওয়ানপ্লাস নর্ড ২) ফোনে বিস্ফোরণের ঘটনা সামনে আসছে। যদিও প্রতিবারই এই দুর্ঘটনার পেছনে ইউজারকে দায়ী করেছে সংস্থা। এমনকি ব্র্যান্ডের নাম খারাপ করার অভিযোগে ইউজারের বিরুদ্ধে মামলাও করেছে ওয়ানপ্লাস, যা নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছে তাদের। তবে এই বিতর্কের মাঝেই এবার ব্লাস্ট হয়েছে Nord 2 ফোনের চার্জার! হ্যাঁ ঠিকই পড়েছেন। আজ মধ্যরাতে জিমি জোস নামে এক ব্যক্তি টুইটারে তাঁর এই ভয়াবহ অভিজ্ঞতার কথা ছবি সমেত শেয়ার করেছেন। জোসের মতে, তাঁর ফোনের চার্জারটি সকেটে প্লাগ থাকা অবস্থায় হঠাৎই জোরে একটি শব্দ হয় এবং তিনি অ্যাডাপ্টরকে প্লাগ থেকে ছিটকে যেতে দেখেন। যদিও হ্যান্ডসেটটিতে কোনো রকম সমস্যা দেখা যায়নি বলে তিনি নিশ্চিত করেছেন।

চার্জার পাল্টে দিয়েছে OnePlus

আকস্মিক এই ঘটনা ঘটার পরই টুইটারে ওয়ানপ্লাসকে ট্যাগ করে জিমি জোস সংস্থার দৃষ্টি আকর্ষণ করেছেন এবং নিজের ভীতির কথা সবার সামনে তুলে ধরেছেন। এরপর সংস্থার তরফে জিমিকে কাস্টমার কেয়ার সেন্টারে যেতে বলা হয়। সেখানে গেলে সার্ভিস সেন্টারের কর্মীরা সঠিক বিদ্যুত সরবরাহ না হওয়ার কারণে চার্জারে বিস্ফোরণ ঘটেছে বলে দাবি করে। এমনকি তাকে চার্জার পাল্টে দেওয়ার আশ্বাসও দেয়। পরে ওয়ানপ্লাসের একজন প্রতিনিধি তার সাথে ফোনে যোগাযোগ করে এবং প্রাথমিক জিজ্ঞাসার পর ভোল্টেজের সমস্যাকে দায়ী করে।

সেক্ষেত্রে ফোনের পর এবার ওয়ানপ্লাসের চার্জার থেকে এইরকম অপ্রত্যাশিত দুর্ঘটনা ঘটায়, অনেকেরই কপালে চিন্তার ভাঁজ পড়েছে। তাছাড়া বিস্ফোরণের জন্য সংস্থার কোনো দায় নেই – এই জাতীয় সাফাইও অনেকেরই হজম হচ্ছে না। এদিকে বারবার ওয়ানপ্লাসের প্রোডাক্ট নিয়ে ইউজারদের অসন্তোষ সৃষ্টি হলে, সংস্থার জনপ্রিয়তা আগের মত থাকবে কিনা সেই নিয়েও উঠছে প্রশ্ন।

প্রসঙ্গত, সাম্প্রতিক দুর্ঘটনার শিকার জিমি জোসের টুইটটি ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়েছে। প্রতিবেদনটি লেখার সময় পর্যন্ত নেটপাড়ায় ২,৭৪১ জন বাসিন্দা টুইটটি লাইক করেছেন। এমনকি এটিকে ৫১২ বার রিটুইটও করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।