OnePlus Nord 2 লঞ্চ হল ট্রিপল রিয়ার ক্যামেরা ও মিডিয়াটেক ডায়মেনসিটি প্রসেসরের সাথে, জানুন দাম

OnePlus Nord 2 launched in India with triple rear camera o Dimensity soc price specifications sale date
OnePlus Nord 2 ভারতে লঞ্চ হল

OnePlus Nord 2 ঘোষণা মতো আজ ভারতে লঞ্চ হল। এটি চলতি বছরে ওয়ানপ্লাস নর্ড সিরিজের তৃতীয় ফোন। ভারতে OnePlus Nord 2 এর প্রাথমিক ভ্যারিয়েন্টের দাম ২৭,৯৯৯ টাকা থেকে শুরু হয়েছে। এই ফোনে আছে Mediatek Dimensity 1200 প্রসেসর। আবার ফোনটি ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। এছাড়া OnePlus Nord 2 ফোনে পাওয়া যাবে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। আসুন ফোনটির দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

OnePlus Nord 2 এর দাম ও সেলের তারিখ

ওয়ানপ্লাস নর্ড ২ ফোনের ভারতে ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৭,৯৯৯ টাকা। আবার ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ও ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২৯,৯৯৯ টাকা ও ৩৪,৯৯৯ টাকা। ওয়ানপ্লাস নর্ড ২ তিনটি কালারে এসেছে-  ব্লু হেজ ( Blue Haze), গ্রে সিয়ারা (Grey Sierra), গ্রীন উডস (Green Woods)।

OnePlus Nord 2 ফোনটি ভারতে OnePlus online store, Amazon, Vijay Sales সহ অন্যান্য রিটেল স্টোর থেকে পাওয়া যাবে। ফোনটির ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট আগামী ২৮ জুলাই কেনা যাবে। যদিও অন্য দুটি ভ্যারিয়েন্ট আগস্ট থেকে পাওয়া যাবে।

জানিয়ে রাখি অ্যামাজন প্রাইম মেম্বার ও ওয়ানপ্লাস রেড ক্লাব মেম্বাররা আগামী ২৬ জুলাই OnePlus Nord 2 এর আর্লি অ্যাক্সেস পাবে।

লঞ্চ অফার হিসেবে HDFC ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ডধারীরা ১০ শতাংশ ছাড় পাবেন। আবার পুরোনো ফোন এক্সচেঞ্জ করে অতিরিক্ত ১,০০০ টাকা পাওয়া যাবে। এছাড়া বান্ডিল অফারে তিন মাসের Spotify Premium সাবস্ক্রিপশন মিলবে।

OnePlus Nord 2 এর স্পেসিফিকেশন ও ফিচার

ডুয়েল সিমের ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে আছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) ফ্লুইড AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ২০:৯ এসপেক্ট ও কর্নি গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ এসেছে। ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ প্রসেসর। ওয়ানপ্লাস নর্ড ২ ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4x) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 3.1) সহ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য OnePlus Nord 2 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা হল OIS ( অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর (এফ/১.৮৮ অ্যাপারচার)। এছাড়া অন্য দুটি ক্যামেরা হল এফ/২.২৫ অ্যাপারচার ও EIS (ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন) সাপোর্ট সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। এই ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস-এ 4K ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়া এই ক্যামেরা স্লো মো ভিডিও রেকর্ডিং, এআই ফটো এনহ্যান্সমেন্ট, পোট্রেট মোড, প্রো মোড প্রভৃতি ফিচার সহ এসেছে।

সেলফি ও ভিডিও কলের জন্য OnePlus Nord 2 ফোনে ৩২ মেগাপিক্সেল Sony IMX615 সেন্সর পাওয়া যাবে। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.৪৫। এই ক্যামেরায় EIS (ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন) সাপোর্ট রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৬৫ ওয়াট Wrap চার্জ সাপোর্ট করবে। এই প্রযুক্তি ফোনকে ৩০ মিনিটে ০-১০০ শতাংশ চার্জ করে দেবে। OnePlus Nord 2 ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অক্সিজেনওএস ১১.৩ কাস্টম ওএস-এ চলবে। এই কাস্টম স্ক্রিন কালারওএস ১১.৩ এর ওপর ভিত্তি করে নির্মিত। ফোনটি ডুয়েল স্টিরিও স্পিকার সহ এসেছে।

কানেক্টিভিটি অপশনের মধ্যে OnePlus Nord 2 ফোনে রয়েছে 5G, 4G, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, এনএফসি ও ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির ওজন ১৮৯ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.