OnePlus Nord 2 ডাইমেনসিটি ১২০০ প্রসেসর সহ জুলাইয়ে আসছে, জানুন দাম ও ফিচার

oneplus-nord-2-soc-battery-display-specifications-leaked-dimensity-1200-soc

গতকাল OnePlus Nord (ওয়ানপ্লাস নর্ড) সিরিজের নতুন প্রজন্মের ফোন OnePlus Nord CE 5G (ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি) ভারত ও ইউরোপে লঞ্চ হয়েছে। তবে ফোনটি ভারতে পা রাখার আগেই প্রথম Nord ফোনটি আউট অফ স্টক। অফিসিয়ালভাবে ঘোষণা না হলেও স্মার্টফোনটি আর উপলব্ধ হবে না বলেই আমরা মনে করছি। এসবের মধ্যেই Nord-এর সাক্সেসর Nord 2 (নর্ড ২) নিয়ে গুঞ্জন শুরু হয়ে গেল।

সম্প্রতি OnePlus Nord 2 স্মার্টফোনটির একাধিক তথ্য অনলাইন মাধ্যমে ফাঁস হয়েছিল। তবে এবার অনলিকস (OnLeaks) নামে পরিচিত বিখ্যাত টিপস্টার স্টিভ হেমারস্টোফার (Steve Hemmerstoffer) ৯১মোবাইলস (91mobiles) এর সঙ্গে যৌথ ভাবে OnePlus Nord 2 স্মার্টফোনের ডিসপ্লে, ক্যামেরা প্রসেসর, ও স্টোরেজ ভ্যারিয়েন্ট বিষয়ক তথ্য প্রকাশ করেছে। ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, আগের মডলের তুলনায় নতুন Nord আরও বড় ক্যাপাসিটির ব্যাটারি কিন্তু কম সংখ্যক ক্যামেরার সাথে আসবে। আসুন টিপস্টার ফোনটির বিষয়ে কী কী তথ্য সামনে আনলেন তা জেনে নেওয়া যাক।

OnePlus Nord 2 : স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ডিসপ্লে :
ওয়ানপ্লাস নর্ড ২ স্মার্টফোনে ৬.৪৩ ইঞ্চি ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে প্যানেল দেখা যাবে। সেলফি ক্যামেরার জন্য ডিসপ্লের বামদিকে থাকবে সিঙ্গেল পাঞ্চ হোল। ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং ফোনটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে আসবে।

সেলফি ও রিয়ার ক্যামেরা:

ফ্রন্ট ফেসিং ক্যামেরার পাশাপাশি রিয়ার ক্যামেরার সংখ্যাও ওয়ানপ্লাস নর্ড ২-তে এক করে কমেছে। অরিজিনার ওয়ানপ্লাস নর্ড ডুয়াল সেলফি ক্যামেরা ও কোয়াড রিয়ার ক্যামেরা সহ লঞ্চ হয়েছিল। তবে ওয়ানপ্লাস নর্ড-এর পরবর্তী প্রজন্মের ফোন ওয়ানপ্লাস নর্ড ২ সিঙ্গেল সেলফি ক্যামেরা ও ট্রিপল রিয়ার ক্যামেরা সহ আসবে। ফোনটির প্রাইমারি ক্যামেরা হবে ৫০ মেগাপিক্সেল। বাকি দুটি ক্যামেরা হল – ৮ মেগাপিক্সেল সেন্সর (সম্ভবত আল্ট্রা-ওয়াইড এঙ্গেল ক্যামেরা) এবং ২ মেগাপিক্সেল সেন্সর।

পারফরম্যান্স:

মার্চেই খবর এসেছিল যে ওয়ানপ্লাস নর্ড ২ স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ (MediaTek Dimensity) প্রসেসর থাকবে। ফ্রেশ রিপোর্টেও একই দাবি করা হয়েছে। ওয়ানপ্লাস নর্ড ২-তে দুটি স্টোরেজের বিকল্প রাখা হতে পারে। সেক্ষেত্রে গ্রাহকরা ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি  + ২৫৬ জিবি স্টোরেজ অপশন পাবেন। আর কোনও কনফিগারেশন থাকবে কী না সেটার বিষয়ে কিছুই জানা যায়নি। পাওয়ার ব্যাকআপের জন্য স্মার্টফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা Warp Charge 30T Plus ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে আমরা আশা করছি। ঘটনাচক্রে, গতকাল নর্ড সিই ৫জি একই ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ও উক্ত প্রযুক্তির সাথে লঞ্চ হয়েছে। নতুন ফাস্ট চার্জিং প্রযুক্তিটি আধঘন্টার মধ্যেই নর্ড সিই ৫জি-এর ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ৭০ শতাংশ চার্জ করতে সক্ষম।

OnePlus Nord 2 : কবে লঞ্চ হতে পারে

আগের রিপোর্টে দাবি করা হয়েছিল যে OnePlus Nord 2 বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে লঞ্চ হবে৷ যার অর্থ জুন মাসেই ফোনটি অফিসিয়াল স্ট্যাটাস পাবে। কিন্তু সেরকম কিছু দেখার সম্ভাবনা কম৷ কারণ OnePlus Nord CE 5G গতকাল লঞ্চ হয়েছে৷ এক টিপস্টারের মতে, OnePlus Nord 2 স্মার্টফোনকে জুলাইতে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

OnePlus Nord 2 : দাম (সম্ভাব্য)

OnePlus Nord 2-এর দাম ২,০০০ আরএমবি থেকে শুরু হবে, যা ভারতীয় মুদ্রায় ২২,৩০০ টাকার সমান। তবে এটি মার্কেট স্পেসিফিক দাম কী না তা জানার জন্য আমাদের একটু অপেক্ষা করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷