২ হাজার টাকা ছাড়, OnePlus Nord 2 x Pac-Man Edition-এর আজ থেকে বিক্রি শুরু

ওয়ানপ্লাস নর্ড ২ এক্স প্যাক-ম্যান এডিশনের ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৩৭,৯৯৯ টাকা

oneplus-nord-2-x-pac-man-edition-price-in-india-rs-37999-launched-sale-date-amazon-specifications

আজ অর্থাৎ ১৬ই নভেম্বরে ভারত সহ আন্তর্জাতিক বাজারে লঞ্চ করা হল বহুল চর্চিত OnePlus Nord 2 x Pac-Man Edition। ৮০-র দশকের জনপ্রিয় ভিডিও গেম ‘প্যাক ম্যান’ (Pac Man) নামাঙ্কিত এই স্মার্টফোনকে চলতি বছরের জুলাই মাসে লঞ্চ হওয়া OnePlus Nord 2 এর ‘স্পেশাল’ এডিশন হিসেবে নিয়ে আসা হয়েছে। এই বিশেষ এডিশনের স্পেসিফিকেশন মূল মডেলের অনুরূপ হলেও, বাহ্যিক ডিজাইন এবং সফ্টওয়্যার সংক্রান্ত কিছু সেকশনকে ‘প্যাক-ম্যান’ গেমের অনুকরণে পরিবর্তিত বা গ্যামিফাই করা হয়েছে। যার মধ্যে অন্যতম হল ফোনের ‘গ্লো-ইন-দ্য-ডার্ক’ ডিজাইনের রিয়ার প্যানেল। সেক্ষেত্রে, আলোতে প্যাক চরিত্রের অবয়ব এবং অন্ধকারে মেজ প্যাটার্ন দেখা যাবে ফোনের গ্লস ফিনিশিং প্যানেলে। এছাড়া, প্যাক-ম্যান গেমারদের নস্টালজিক অনুভূতি ফিরিয়ে দিতে, OnePlus তাদের এই লেটেস্ট ফোনের সাথে প্যাক-ম্যান ২৫৬ গেমের প্রি-ইন্সটল কপি, সেন্সর অ্যানিমেশন, প্যাক-ম্যান সিলিকন কেস এবং প্যাক-ম্যান ফোন হোল্ডার অফার করবে। এটি ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টে এসেছে। আসুন OnePlus Nord 2 x Pac-Man Edition ফোনের দাম, প্রাপ্যতা ও ফিচার সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

OnePlus Nord 2 x Pac-Man Edition দাম ও লভ্যতা

ভারতে ওয়ানপ্লাস নর্ড ২ এক্স প্যাক-ম্যান এডিশনের ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৩৭,৯৯৯ টাকা। আগ্রহীরা ওয়ানপ্লাসের এই স্পেশাল এডিশন আজ থেকেই ই-কমার্স সাইট Amazon এবং সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের (OnePlus.in) মাধ্যমে কিনতে পারবেন।

লঞ্চ অফার হিসেবে Amazon-এ ফোনটির সাথে ২,০০০ টাকার কুপন পাওয়া যাবে। অর্থাৎ, ফোনটি ৩৫,৯৯৯ টাকায় কেনা যাবে। এছাড়া নো কস্ট ইএমআই ও অন্যান্য ব্যাংক অফারও রয়েছে।

উল্লেখ্য, ওয়ানপ্লাস নর্ড ২ স্মার্টফোনের ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ৩৪,৯৯৯ টাকা। এছাড়া ফোনটি ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টও উপলব্ধ। যার দাম যথাক্রমে ২৯,৯৯৯ টাকা এবং ২৭,৯৯৯ টাকা।

OnePlus Nord 2 x Pac-Man Edition স্পেসিফিকেশন, ডিজাইন

আগেই বলেছি, ওয়ানপ্লাস নর্ড ২ এক্স প্যাক-ম্যান এডিশনের স্পেসিফিকেশন ওয়ানপ্লাস নর্ড ২ এর অনুরূপ। পার্থক্যের মধ্যে, এই নয়া ফোনের ব্যাক প্যানেলকে বিশেষ ভাবে ডিজাইন করা হয়েছে। অর্থাৎ আলোতে এই রিয়ার প্যানেলে প্যাক-ম্যান গেমের প্যাক-আকৃতির চরিত্র দেখা যাবে। আর, অন্ধকারে মেজ বা গোলকধাঁধার মত প্যাটার্ন লক্ষণীয়। এই ‘ইউনিক’ ব্যাক প্যানেল ছাড়াও, ওয়ানপ্লাস নর্ড ২ এক্স প্যাক-ম্যান এডিশন একটি বিশেষ প্যাকেজিং সহ এসেছে। যার মধ্যে একটি প্যাক-ম্যান সিলিকন কেস এবং প্যাক-ম্যান ফোন হোল্ডার রয়েছে৷ তদুপরি, ফোনটির সঙ্গে ফ্রি রেড কেবল ক্লাব লয়্যালেটি মেম্বারশিপ পেয়ে যাবেন ইউজাররা।

ওয়ানপ্লাস, তাদের এই হ্যান্ডসেটে প্যাক-ম্যান-অনুপ্রাণিত ওয়ালপেপার, রিংটোন, আইকন তথা চার্জিং এবং ফিঙ্গারপ্রিন্ট আনলক অ্যানিমেশনের সাথে কাস্টম অপারেটিং সিস্টেম অক্সিজেনওএস -কে মার্জ করার জন্য, Pac-Man গেমের ডেভলোপার ‘বান্দাই নামকো এন্টারটেইনমেন্ট’ (Bandai Namco Entertainment) -এর সাথে হাত মিলিয়েছে৷

এবার স্পেসিফিকেশনের প্রসঙ্গে আসা যাক। এতে দেখা যাবে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে। যার এসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এটি অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০-এআই প্রসেসর সহ এসেছে। সাথে থাকছে ১২ জিবি LPDDR4x র‌্যাম এবং ২৫৬ জিবি মেমোরি।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলি হল, এফ/১.৮৮ অ্যাপারচার ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, এফ/ ২.২৫ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। একই সাথে, ডিসপ্লের উপরিভাগে পাওয়া যাবে ৩২ মেগাপিক্সেলের Sony IMX615 সেলফি সেন্সর।

OnePlus Nord 2 x Pac-Man Edition ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে, 5G, 4G LTE, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস / এ-জিপিএস / ন্যাভআইসি (NavIC), NFC, এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। এছাড়া, থাকছে অ্যাক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, জাইরোস্কোপ, প্রক্সিমিটি সেন্সর এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। The OnePlus Nord 2 x Pac-Man ফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ডুয়াল-সেল ব্যাটারি আছে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।