সুখবর, সস্তা ফোন OnePlus Nord এখন ওপেন সেলেই কিনতে পারবেন

oneplus-nord-8gb-ram-and-12gb-ram-variant-available-in-open-sale-now

গত জুলাই মাসে ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস সস্তায় লঞ্চ করেছিল OnePlus Nord। লঞ্চের সময় ফোনটির তিনটি স্টোরেজ বিকল্পের কথা ঘোষণা করলেও, কয়েকদিন আগেই কোম্পানি এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ বিকল্পটি উপলব্ধ করেছে। এতদিন ওয়ানপ্লাস নর্ড কেবল ফ্ল্যাশ সেলেই পাওয়া যেত। অর্থাৎ একটি নির্দিষ্ট সময়ে সেলের আয়োজন করা হত, তখন গিয়ে আপনাকে ফোনটি কিনতে হত। তবে এখন থেকে OnePlus Nord ওপেন সেলে কিনতে পারবেন। যদিও ৬ জিবি র‌্যাম বিকল্পটি এখনও ফ্ল্যাশ সেলে পাওয়া যাবে। তবে ৮ জিবি র‌্যাম ও ১২ জিবি র‌্যাম বিকল্পগুলি আপনি ওপেন সেলে কিনতে পারবেন। Amazon থেকে এই সুবিধা পাওয়া যাবে।

OnePlus Nord এর দাম, অফার ও সেল

ওয়ানপ্লাস নর্ড এই ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ২৪,৯৯৯ টাকা। এই ভ্যারিয়েন্টের পরবর্তী সেল ২৮ সেপ্টেম্বর দুপুর ২ টো থেকে। আবার ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ২৭,৯৯৯ টাকা এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ২৯,৯৯৯। এই দুটি ভ্যারিয়েন্ট ওপেন সেলে পাওয়া যাবে। অফারের কথা বললে ICICI ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা সাধারণ ট্রানজাকশনে এবং ডেবিট ও ক্রেডিট কার্ড গ্রাহকরা ইএমআই ট্রানজাকশনে ১,০০০ টাকা ডিসকাউন্ট পাবে।

OnePlus Nord স্পেসিফিকেশন

ওয়ানপ্লাসের নর্ড ৬.৪৪ ইঞ্চি ফ্লুইড অ্যামোলেড স্ক্রিনের সাথে এসেছে। এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফুল এইচডি প্লাস এই ডিসপ্লে অফার করবে ৪০৮ পিপিআই সাপোর্ট। স্ক্রিনের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন রয়েছে। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যেখানে ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটিতে স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। OnePlus Nord এ পাবেন ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। এই স্মার্টফোনের ওজন ১৮৫ গ্রাম। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড অক্সিজেন ওএস ১০.৫ এর সাথে এসেছে।ফোনটি ৫জি সাপোর্টের সাথে এসেছে। গ্রাফিক্সের জন্য এতে আছে এড্রেনো ৬২০ জিপিইউ।

ক্যামেরার কথা বললে ওয়ানপ্লাস নর্ড ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/ ১.৭৫ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেন্সর। এতে OIS/EIS সাপোর্ট করবে। অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স (ফিল্ড অফ ভিউ ১১৯ ডিগ্রী), ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। রিয়ার ক্যামেরার সাহায্যে 4K ভিডিও রেকর্ড করা যাবে। ফোনের সামনে পাবেন এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স (ফিল্ড অফ ভিউ ১০৫ ডিগ্রী)। সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

এতে ৪,১১৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এই চার্জার ৩০ মিনিটে ৭০ শতাংশ চার্জ করতে পারে। এতে Warp Charge ইউএসবি টাইপ সি পোর্ট আছে।