কেমন দেখতে হবে OnePlus Nord CE 5G, লঞ্চের আগেই ফাঁস ডিজাইন সহ স্পেসিফিকেশন

oneplus-nord-ce-5g-design-teaser-specifications-leak-amazon-india-quiz-charcoal-ink-8gb-ram-128gb

আর মাত্র ৯ দিনের অপেক্ষা, তারপর মাসের ১০ তারিখেই লঞ্চ হচ্ছে OnePlus-এর নতুন Nord CE 5G স্মার্টফোন। ইতিমধ্যেই হ্যান্ডসেটটির প্রি-অর্ডার এবং প্রথম সেলের তারিখ জানা গিয়েছে; সামনে এসেছে এটির দু-তিনটি মূল স্পেসিফিকেশন। তবে এবার লঞ্চের প্রাক্কালে প্রকাশিত সর্বশেষ টিজারের মাধ্যমে OnePlus Nord CE 5G-এর ডিজাইনের সামান্য ধারণা তো পাওয়া গেছেই, পাশাপাশি ই-কমার্স জায়ান্ট Amazon India পরিচালিত একটি কুইজ থেকে আসন্ন ফোনটির কয়েকটি বৈশিষ্ট্য সম্পর্কেও ইঙ্গিত মিলেছে। আসুন দেখে নিই OnePlus Nord CE 5G সম্পর্কে ঠিক কী কী তথ্য নতুন করে জানা গেছে।

এক্ষেত্রে OnePlus, তার নতুন ফোনটির আনুষ্ঠানিক প্রবর্তনের আগে টুইটারে একটি অ্যানিমেশন টিজার ভিডিও প্রকাশ করেছে, যেখানে OnePlus Nord-এর মত একটি ফোনের ক্যাপসুল-আকৃতির রিয়ার ক্যামেরা মডিউলের এক ঝলক দেখা গেছে। এছাড়াও ওই ভিডিও দেখে মনে হচ্ছে আসন্ন হ্যান্ডসেটটিতে গ্রেডিয়েন্ট ফিনিশ থাকবে। অন্যদিকে সংস্থার ইভেন্ট পেজ ইঙ্গিত দিচ্ছে যে, এটিতে স্নিগ্ধ স্ট্রিমলাইন ডিজাইন দেখা যাবে। ফোনটির বাকি বৈশিষ্ট্য ২রা, ৪ঠা এবং ৮ই জুন উন্মোচিত হবে বলে আশা করা হচ্ছে।

আবার Amazon এই ফোনটির লঞ্চ উপলক্ষ্যে যে মাইক্রোসাইট তৈরি করেছে, তাতে OnePlus Nord CE 5G ফোনের টিজার ছাড়াও একটি কুইজের অপশন উপলব্ধ রয়েছে। ওই কুইজে ঠিকঠাক অংশগ্রহণ করতে পারলেই আসন্ন ফোনটি ফ্রি-তে মিলবে – এমনটাই বলছে বিজ্ঞাপন! এদিকে কুইজ হোস্টের শুরুতে Amazon অস্থায়ীভাবে ফোনের মূল কিছু স্পেসিফিকেশন ফাঁস করেছিল, যা খুব শীঘ্রই সরিয়ে নেওয়া হয়; যদিও এই ত্রুটি সংশোধনের আগেই 91Mobiles ওই স্পেসিফিকেশনগুলি স্পট করে ফেলে। সেক্ষেত্রে Amazon প্রকাশিত তথ্যের ওপর ভিত্তি করে পোর্টালটির প্রকাশিত রিপোর্টে OnePlus Nord CE 5G সম্পর্কে বলা হয়েছে যে, ফোনটি চারকোল ইঙ্ক রঙে আসতে পারে এবং এটিতে 8 জিবি র‌্যাম ও 128 জিবি স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে। তবে ফোনটির আরও স্টোরেজ কনফিগারেশন থাকবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, পূর্ববর্তী রিপোর্টে OnePlus Nord CE 5G-র বেশ কিছু স্পেসিফিকেশন ফাঁস হয়েছে, জানা গেছে ফোনটি Qualcomm Snapdragon 750G SoC, 6.43-inch AMOLED হোল-পাঞ্চ ডিসপ্লে এবং 90Hz রিফ্রেশ রেট সহ আসবে। এছাড়া এতে 64MP প্রাইমারি সেন্সরযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং 16MP ফ্রন্ট শুটার পরিলক্ষিত হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.