OnePlus Nord CE 5G সেরা ফিচার সহ ভারতে লঞ্চ হল, দাম শুরু ২২,৯৯৯ টাকা থেকে

oneplus-nord-ce-5g-launched-in-india-with-snapdragon-750g-soc-price-specifications-availability

OnePlus Nord CE 5G (ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি) প্রত্যাশামতোই আজ ভারত ও ইউরোপে লঞ্চ হলো।  ‘Summer Launch Event’ নামক একটি ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে ফোনটিকে বাজারে আনা হয়েছে। এতে আছে Snapdragon 750G (স্ন্যাপড্রাগন ৭৫০জি) প্রসেসর। এছাড়াও ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে উপস্থিত ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। আসুন OnePlus Nord CE 5G এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

OnePlus Nord CE 5G এর দাম ও অফার

ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনের দাম শুরু হয়েছে ২২,৯৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। এছাড়াও ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। এদের দাম যথাক্রমে ২৪,৯৯৯ টাকা ও ২৭,৯৯৯ টাকা।

OnePlus Nord CE 5G তিনটি কালারে উপলব্ধ- ব্লু ভয়েড (ম্যাট), চারকোল ইঙ্ক (গ্লজি) এবং সিলভার রে। আগামীকাল অর্থাৎ ১১ জুন থেকে ফোনটি প্রি-অর্ডার করা যাবে। আবার ১৬ জুন থেকে এর সেল শুরু হবে। ফোনটি অনলাইনে Amazon ও কোম্পানির নিজস্ব সাইট, oneplus.in থেকে কেনা যাবে।

লঞ্চ অফারের কথা বললে, HDFC Bank এর ক্রেডিট কার্ডধারীরা ফোনটির ওপর ১,০০০ টাকা ডিসকাউন্ট পাবেন। আবার Jio গ্রাহকদের দেওয়া হবে ৬,০০০ টাকা পর্যন্ত বেনিফিট। এছাড়া ফোনটি নো কস্ট ইএমআই-এ কেনা যাবে। অন্যদিকে বান্ডিল অফারে OnePlus Nord CE 5G এর সাথে OnePlus Buds Z অথবা OnePlus Band কিনলে ৫০০ টাকা ছাড় মিলবে।

OnePlus Nord CE 5G এর স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনে আছে ৬.৪৩-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে ২০:৯ আসপেক্ট রেশিও, ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। আবার এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার কাট আউটের মধ্যে এফ/২.৪৫ অ্যাপারচার ও EIS (ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন) সাপোর্ট সহ আছে ১৬ মেগাপিক্সেল Sony IMX471 ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে ব্যবহার করা হয়েছে অ্যাড্রনো ৬১৯ জিপিইউ সহ স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য OnePlus Nord CE 5G ফোনটিতে রয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং (Warp Charge 30T Plus) সাপোর্ট করবে। কোম্পানি দাবি করেছে, ফোনটি ৩০ মিনিটে ০-৭০ শতাংশ পর্যন্ত চার্জ হবে।

ফটোগ্রাফির জন্য এই নয়া ফোনে দেখা যাবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭৯ অ্যাপারচার ও EIS সাপোর্ট সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/ ২.২৫ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। 

এই ক্যামেরায় নাইটস্কেপ, আল্ট্রাশট এইচডিআর, পোট্রেট, প্যানোরামা, প্রো মোড এবং স্মার্ট সিন রিকগনিশন এর মত ফিচার প্রিলোডেড আছে। আবার ৩০এফপিএস-এ 4K রেজোলিউশনের ভিডিও রেকর্ড করা যায়।

এছাড়া ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে 5G, ব্লুটুথ, ওয়াই-ফাই, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, সুপার লাইনার স্পিকার, ৩.৫মিমি হেডফোন জ্যাক ও ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির ওজন ১৭০ গ্রাম। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অক্সিজেনওএস ১১-এ চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.