আর পাওয়া যাবে না সস্তা OnePlus Nord, জেনে নিন কারণ

oneplus-nord-discontinue-in-india-ahead-of-ce-5g-launch

আর কিছুক্ষণের অপেক্ষা, তারপরেই OnePlus (ওয়ানপ্লাস) মিড রেঞ্জে একটি দুর্দান্ত 5G স্মার্টফোন লঞ্চ করবে, যার নাম OnePlus Nord CE 5G (ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি)। অরিজিনাল Nord-এর পর ভারতে OnePlus Nord সিরিজের এটি দ্বিতীয় ফোন হতে চলেছে। ব্র্যান্ডের নাম যখন OnePlus, তখন স্বাভাবিকভাবেই আপকামিং ডিভাইসটি নিয়ে প্রত্যাশাও তুঙ্গে৷ লঞ্চের দিনক্ষণ ঘোষণার পর থেকেই স্মার্টফোন দুনিযায় Nord CE 5G হয়ে উঠেছে অন্যতম আলোচ্য বিষয়।
অন্যদিকে কিন্তু, আমার বা আপনার অজান্তেই গত বছর লঞ্চ হওয়া কোম্পানির প্রথম মিড রেঞ্জ স্মার্টফোন OnePlus Nord-এর ভাগ্যলিপি নির্ধারণ হয়ে গেল, স্মার্টফোন দুনিয়া থেকে বিদায়ের পথ!

ওয়ানপ্লাস নর্ড ৫জি এখন ভারতে আউট অফ স্টক৷ ওয়ানপ্লাসের ওয়েবসাইট বা অ্যামাজনেও ফোনটি আর ক্রয়ের জন্য উপলব্ধ নেই৷ কারণ না দর্শালেও, ওয়ানপ্লাস নিঃশব্দেই ফোনটির বিক্রি বন্ধ করে দিয়েছে। অফিসিয়ালভাবে ঘোষণা হয়তো আজই আসতে পারে, তবে সূত্রের খবর, নর্ড সিই ৫জি লঞ্চের আগে সংস্থাটি অরিজিনাল নর্ডকে চিরতরে বিদায় জানিয়েছে।

ওয়ানপ্লাস নর্ডের এমন পরিণতি অবশ্য অনিবার্য ছিল। কারণ নর্ডের বেশিরভাগ ফিচার তো থাকছেই, সেইসঙ্গে নর্ডের তুলনায় আরও সস্তায় নর্ড সিই ৫জি লঞ্চ হচ্ছে৷ দু’টি ফোন একসাথে বিক্রি করা ওয়ানপ্লাসের জন্য কখনই লাভজনক হবে না। ফলে এই সিদ্ধান্ত।

উল্লেখ্য, OnePlus Nord ভারতে তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে বিক্রি হত, যাদের দাম ২৪,৯৯৯ টাকা, ২৭,৯৯৯ টাকা, ও ২৯,৯৯৯ টাকা। যদিও গত বছরের সেপ্টেম্বরে প্রথম সেলের পর বেস ভ্যারিয়েন্টটি বেশিরভাগ সময়েই আউট অফ দ্য স্টক থেকেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷