বাজারে আসতে না আসতেই Oneplus Nord ফোনের ডিসপ্লেতে সমস্যা

oneplus-nord-facing-display-issue-tinting-effect-company-soon-to-roll-out-new-update
ছবি : androidpolice.com

কিছুদিন আগেই ভারতে লঞ্চ হয়েছে Oneplus Nord। তবে রিলিজ হওয়ার সঙ্গে সঙ্গে এই নতুন স্মার্টফোন নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে ইলেকট্রনিক্স বিশেষজ্ঞদের মধ্যে। জানা গিয়েছে এই নতুন স্মার্টফোন Oneplus Nord এ একটি ডিসপ্লে ইস্যু দেখা দিয়েছে। যখনই ব্যবহারকারী লো ব্রাইটনেসে ফোন ব্যবহার করছেন তখন তার ফোনে “tinting” এফেক্ট আসছে। আবার অনেক ব্যবহারকারী অভিযোগ জানিয়েছেন যে, যখন তাদের ফোনের ব্রাইটনেস লেভেল ২৫% এর নিচে চলে যাচ্ছে তখন ফোনে একটি সবুজ টিন্ট নজরে পড়ছে। এখনো অবধি সব ব্যবহারকারীর ফোনে এই সমস্যা ধরা না পড়লেও এই বিষয়টি নিয়ে বর্তমানে বেশ চিন্তায় আছেন ওয়ান প্লাস কোম্পানির কর্মকর্তারা। তারা জানিয়েছেন, ইতিমধ্যেই তাদের নজরে এই বিষয়টি এসেছে এবং ওয়ানপ্লাস খুব শীঘ্রই একটি সফটওয়্যার আপডেটের মাধ্যমে এই সমস্যা সমাধানের চেষ্টা করছে।

জনপ্রিয় সোশাল নেটওয়ার্ক সাইট, রেডিটে একজন ব্যবহারকারী পোস্ট করে জানিয়েছেন, ” ফোনের ডিসপ্লের একদম নীচের দিকে একটি ধূসর রঙের লাইন দেখা যাচ্ছে এবং এই লাইনের ব্রাইটনেস লেভেল ক্রমাগত ওঠানামা করছে। পাশাপাশি, ২৫% এর নিচে ব্রাইটনেস লেভেল পৌঁছে গেলেই ডিসপ্লের নিচের দিক থেকে একটি বেগুনি রঙের টিনট উঠে আসছে।” তার এই পোস্টের পরিপ্রেক্ষিতে অনেকেই কমেন্ট করে জানিয়েছেন যে, তাদের ফোনেও এই সমস্যা হচ্ছে বেশ কিছু দিন ধরে।

যে যে ব্যবহারকারীর এই সমস্যা হচ্ছে তারা ইতিমধ্যেই Oneplus ফোরামে এই বিষয়টি নিয়ে অভিযোগ জানিয়েছেন। রেডিট সাইটে আরও অনেক পোস্ট দেখা গিয়েছে এই বিষয়ে। এই পোস্টে বলা হয়েছে, শুধুমাত্র বেগুনি বা ধূসর নয় আরো অনেক রং যেমন – সবুজ , হলুদ রঙের লাইনও দেখা যাচ্ছে ডিসপ্লের নিচে। এই লাইনও বিভিন্ন ব্রাইটনেস লেভেলে ওঠা নামা করছে।

তবে এই বিষয় নিয়ে Oneplus কর্তৃপক্ষকে প্রশ্ন করা হলে তাদের একজন মুখপাত্র বলেন, এই বিষয়টি আপনার প্রত্যেকদিন ব্যবহারের ক্ষেত্রে কোনো সমস্যা সৃষ্টি করবে না। এছাড়াও এটি কোনরকম কোয়ালিটি সমস্যাও নয়। আপনার স্ক্রীনের কোনো ক্ষতি এই সমস্যার জন্য হবে না। Oneplus খুব শীঘ্রই একটি OTA আপডেট নিয়ে আসার মাধ্যমে এই সমস্যা সমাধান করে দেবে। এখনো অবধি এই সমস্যা সবার ফোনে দেখা যায়নি। শুধুমাত্র যারা এই ফোনের আর্লি ইউজার ছিলেন তারাই এই সমস্যার সম্মুখীন হয়েছেন। ভারতে এই Oneplus Nord এর বিক্রি আগামী ৪ আগস্ট থেকে শুরু হবে। যতটা ওয়ান প্লাস কর্তৃপক্ষের রিপোর্ট থেকে জানা যাচ্ছে, ভারতে এই ফোনের সেটে কোনো রকম সমস্যা থাকবে না।