ফের নতুন আপডেট এল OnePlus Nord ফোনে, পাবেন এই সুবিধা

oneplus-nord-getting-oxygenos-10-5-11-january-android-security-patch.jpg

এই মাসের শুরুতেই OnePlus Nord ফোনের জন্য অক্সিজেনওএস ওপেন বিটা ৩ রোল আউট করা হয়েছিল। তবে মাস শেষ হতে না হতেই এই ফোনটি অক্সিজেন ওএস ১০.৫.১১ আপডেট (OxygenOS 10.5.11) পেল। পাশাপাশি এই আপডেটের সাথে জানুয়ারি মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচও এসেছে (January 2021 Android security patch)। এর ফলে ফোনে নতুন ফিচার যেমন যুক্ত হবে, তেমনি এর সিস্টেমেরে স্টেবিলিটিও বাড়বে। তবে মনে রাখবেন এই আপডেট বিটা স্টেজের পর্যায়ে এসেছে।

OnePlus Nord এর জন্য আসা এই আপডেটের ফার্মওয়্যার ভার্সন OxygenOS 10.5.11.AC01DA (ভারত)। আবার ইউরোপে এই আপডেটের ভার্সন নম্বর OxygenOS 10.5.11.AC01BA। শীঘ্রই গ্লোবাল মার্কেটের জন্যও এই আপডেট রোল আউট করা হবে, যার ভার্সন নম্বর হবে OxygenOS 10.5.11.AC01AA।

নতুন এই আপডেটের পর ফোনে কি কি নতুন ফিচার যুক্ত হবে তা যদিও ওয়ানপ্লাস জানায়নি। তবে জানুয়ারি মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ পাওয়ায় ফোনের সিস্টেম যে আরও শক্তিশালী হবে তা বলার অপেক্ষা রাখেনা। এছাড়াও মনে রাখবেন এই আপডেট অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক। কবে এই ফোনে অ্যান্ড্রয়েড ১১ আপডেট আসবে তা জানা যায়নি।

ওয়ানপ্লাস এর ফোরাম অনুযায়ী, প্রথম অবস্থায় স্বল্প সংখ্যক OnePlus Nord ডিভাইসের জন্য এই আপডেট আনা হয়েছে। যেহেতু আপডেটটি বিটা পর্যায়ের তাই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। ইউজাররা এই আপডেট পাওয়ার পর কোনো সমস্যার কথা না জানালে, তবেই সবার জন্য আপডেটটি রোল আউট করা হবে। ইউজাররা Settings > System > System update স্টেপগুলি ফলো করে এই আপডেট এসেছে কিনা চেক করতে পারবেন।