অক্টবরে আসছে OnePlus Nord এর নতুন ভ্যারিয়েন্ট

oneplus-nord-gray-ash-color-variant-may-launch-in-october

গত ২১ জুলাই ব্লু মার্বেল, গ্রে অনিক্স কালারে ভারতে লঞ্চ হয়েছিল OnePlus Nord। এবার আরও একটি কালারে এই ফোনটি আসতে পারে। Roland Quandt নাকে একজন টুইটার ব্যবহারকারী জানিয়েছেন, অক্টোবরের শুরুতে OnePlus Nord এর Gray Ash কালার ভ্যারিয়েন্ট লঞ্চ হতে পারে। এই খবরের সততা স্বীকার করেছে লিকস্টার Max.J ও।

OxygenOS এর কোডের মধ্যেই গ্রে অ্যাশ কালারের কথা জানতে পারা গেছে। যদিও ওয়ানপ্লাস এর তরফে এই বিষয়ে এখনও কিছু বলা হয়নি। তবে আমরা জানি সেপ্টেম্বর মাসে ভারতে ওয়ানপ্লাস নোর্ড এর ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ হবে। সেহেতু স্টোরেজের সাথে নতুন কালার ভ্যারিয়েন্ট আসাটা অসম্ভব নয়।

আপাতত ভারতে ওয়ানপ্লাস নোর্ড ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ও ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যায়। এই দুই ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২৭,৯৯৯ টাকা ও ২৯,৯৯৯ টাকা। এদিকে ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম হবে ২৪,৯৯৯ টাকা।

OnePlus Nord স্পেসিফিকেশন:

ওয়ানপ্লাসের এই ফোনে ৬.৪৪ ইঞ্চি ফ্লুইড অ্যামোলেড স্ক্রিন দেওয়া হয়েছে। স্ক্রিনের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন রয়েছে। এর ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল, যেখানে ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটিতে স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৫জি সাপোর্টের সাথে এসেছে। গ্রাফিক্সের জন্য এতে আছে এড্রেনো ৬২০ জিপিইউ।

ক্যামেরার কথা বললে ওয়ানপ্লাস নোর্ড ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/ ১.৭৫ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেন্সর। অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স (ফিল্ড অফ ভিউ ১১৯ ডিগ্রী), ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। ফোনের সামনে পাবেন এফ/২.৪৫ অ্যাপারচার সহ ৩২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল লেন্স (ফিল্ড অফ ভিউ ১০৫ ডিগ্রী)। সিকিউরিটির জন্য এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

এই স্মার্টফোনের ওজন ১৮৫ গ্রাম। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ বেসড অক্সিজেন ওএস ১০.৫ এর সাথে এসেছে। এতে ৪,১১৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এই চার্জার ৩০ মিনিটে ৭০ শতাংশ চার্জ করতে পারে। এতে Warp Charge ইউএসবি টাইপ সি পোর্ট আছে।