১৫ হাজার টাকার রেঞ্জে আসবে OnePlus Nord Lite ও Nord Lite Pro? কনসেপ্ট ইমেজ সামনে এল

oneplus-nord-like-design-image-reveals-may-come-as-nord-lite-and-nord-lite-pro
ছবি-Concept Creator

কোবিড-১৯ এর সময় যখন প্রায় সমস্ত স্মার্টফোন কোম্পানি ধীরে চলার নীতি গ্রহণ করেছে। তখন কয়েকটি কোম্পানি এই সময়ে আরও বেশি মার্কেট কবজা করার লড়াইয়ে নেমেছে। এই কোম্পানিগুলির মধ্যে একটি হল ওয়ানপ্লাস। কয়েকমাস আগেই তারা OnePlus 8 সিরিজ লঞ্চ করেছিল। প্রিমিয়াম রেঞ্জে আসা এই সিরিজ Apple ও Samsung এর যথেষ্ট মাথাব্যথার কারণ হয়ে উঠেছে। এবার কোম্পানি মিড রেঞ্জেও OnePlus Nord এর সাথে প্রবেশ করেছে। যা ঘুম উড়িয়েছে Xiaomi, Realme এর মত স্মার্টফোন কোম্পানিদের। তবে এখানেই থেমে থাকবেনা OnePlus।

জনপ্রিয় টিপ্সটার Max J. সম্প্রতি দুটি স্মার্টফোনের কনসেপ্ট ইমেজ শেয়ার করেছে, যেগুলি Nord সিরিজের পরবর্তী ফোন হবে। তবে মনে রাখবেন এটি কেবল কনসেপ্ট ইমেজ, কোনো রেন্ডার নয়। তবুও এই ছবিগুলো আমাদের যথেষ্ট ধারণা দেয় যে OnePlus Nord Lite ও Nord Lite Pro বাজারে আসার জন্য প্রস্তুতি নিচ্ছে।

এই কনসেপ্ট ইমেজে দেখা গেছে দুটি ফোনই ওয়ানপ্লাস নোর্ড এর মত ডিজাইনের সাথে আসবে। এই ফোন দুটির ও পিছনে প্লেইন-জেন ডিজাইন দেখতে পাবেন। সাথে আছে ভার্টিক্যাল ক্যামেরা সেটআপ। দুটি ফোনের একটি ট্রিপল রিয়ার ক্যামেরা ও অন্যটি ডুয়েল রিয়ার ক্যামেরার সাথে আসতে পারে। আবার ফোনের সামনে হালকা বেজেল যুক্ত পাঞ্চ হোল ডিসপ্লে থাকবে।

OnePlus Nord Lite ও Nord Lite Pro সম্ভাব্য ফিচার:

যদিও এই কনসেপ্ট ইমেজের সাথে ফোনের স্পেসিফিকেশন জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে OnePlus এই সস্তা ফোনদুটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসরের সাথে লঞ্চ করতে পারে। কোয়ালকম এই 5G প্রসেসর মিড বাজেট রেঞ্জের স্মার্টফোনের জন্য লঞ্চ করেছিল। এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ বা তার কম। এছাড়াও ফোনগুলির কোনো একটি ভ্যারিয়েন্টে ৪৮ মেগাপিক্সেল সেটআপ থাকবে। এছাড়াও ফোনগুলি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে বাজারে আসতে পারে। মনে করা হচ্ছে OnePlus Nord Lite আসবে ১৫,০০০ টাকার রেঞ্জে এবং Nord Lite Pro আসবে ২০,০০০ টাকার রেঞ্জে।