আরও সস্তায় লঞ্চ হবে OnePlus Nord Lite, জানুন সম্ভাব্য দাম ও ফিচার

OnePlus Nord lite
OnePlus Nord Lite concept teased with fewer cameras

এতদিন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ব্র্যান্ড হিসাবেই পরিচিত ছিল OnePlus । তবে কোম্পানিটি গতমাসে OnePlus Nord লঞ্চ করে মিড রেঞ্জ সেগমেন্টেও প্রবেশ করেছে। এবার ওয়ানপ্লাস বাজেট স্মার্টফোন আনতে পারে বলে স্মার্টফোন মার্কেটে গুঞ্জন ছড়িয়েছে। শোনা যাচ্ছে কোম্পানিটি OnePlus Nord 2 বা OnePlus Nord Lite এর উপর কাজ করছে। এই ফোন 5G কনেনেক্টিভিটি সহ আসবে।

কিছুদিন আগেই জনপ্রিয় টিপ্সটার Max J. ওয়ানপ্লাস এর দুটি ফোনের কনসেপ্ট ইমেজ শেয়ার করেছিলেন। যার পরে গুঞ্জন আরও বেড়ে যায় যে ওয়ানপ্লাস সত্যি কোনো বাজেট ফোন শীঘ্রই বাজারে আনতে পারে। যদিও টিপ্সটার ফোনের নাম জানান নি। তবে কনসেপ্ট ইমেজ থেকে ফোনটির ডিজাইন জানা গিয়েছিল।

কন্সেপ্ট ইমেজে OnePlus Nord 2 বা OnePlus Nord Lite ফোনটিকে প্লেইন-জেন ডিজাইন সহ দেখা গেছে। ফোনের পিছনে থাকবে ট্রিপল বা কোয়াড ক্যামেরা সেটআপ। ফোনটি ভার্টিক্যাল ক্যামেরা সেটআপের সাথে আসবে। ফোনের ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। দাম কম হওয়ার কারণে এই ফোনে হালকা বেজেল দেখা যেতে পারে।

OnePlus Nord 2 বা OnePlus Nord Lite সম্ভাব্য ফিচার:

যদিও এই কনসেপ্ট ইমেজের সাথে ফোনের স্পেসিফিকেশন জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে OnePlus এই সস্তা এই ফোন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসরের সাথে লঞ্চ করতে পারে। কোয়ালকম এই 5G প্রসেসর মিড বাজেট রেঞ্জের স্মার্টফোনের জন্য লঞ্চ করেছিল। এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ বা তার কম। এছাড়াও ফোনটিতে ৪৮ মেগাপিক্সেল সেটআপ থাকবে। আবার এটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে বাজারে আসতে পারে। মনে করা হচ্ছে OnePlus Nord Lite আসবে ১৫,০০০ টাকার রেঞ্জে।